লাইসেন্সবিহীন হাসপাতাল-ক্লিনিক বন্ধে লিগ্যাল নোটিশ
প্রকাশ : ২৯ জানুয়ারি ২০২৪, ১৫:৩০
লাইসেন্সবিহীন হাসপাতাল-ক্লিনিক বন্ধে লিগ্যাল নোটিশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

লাইসেন্সবিহীন ক্লিনিক, হাসপাতাল এবং হাতুড়ে ডাক্তারসহ সারা দেশব্যাপী ভুয়া চিকিৎসা ব্যবস্থা বন্ধে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন রায়হান গাজী নামে এক আইনজীবী।


২৯ জানুয়ারি, সোমবার ডাকযোগে এই নোটিশ পাঠান আইনজীবী। লাইসেন্সবিহীন মেডিক্যাল, ক্লিনিক এবং হাতুড়ে ডাক্তারসহ সারা দেশব্যাপী চিকিৎসা ব্যবস্থায় ডাক্তার, নার্স, স্টাফদের অবহেলা জনিত কারণে ক্ষতিগ্রস্ত আহত, মৃত্যুর ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কেন আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে না জানতে চেয়ে এই নোটিশ পাঠানো হয়েছে।


নোটিশে বলা হয়, সাম্প্রতিক সময়ে রাজধানী ঢাকাসহ সারা দেশের জেলা, উপজেলা, থানা, পৌর, ইউনিয়ন পরিষদে সংশ্লিষ্ট মেডিক্যাল চিকিৎসা বিষয়ের সনদ ব্যতীত অর্থাৎ লাইসেন্সবিহীন নামধারী ভুয়া হাতুড়ে ডাক্তার, অদক্ষ নার্স, স্টাফসহ লাইসেন্সবিহীন হাসপাতাল, ক্লিনিক, ভুয়া চেম্বার, কর্তৃক সাধারণ সেবা প্রত্যাশী মধ্যবিত্ত, দরিদ্র অসহায় সহজ, সরল, ব্যক্তিরা চিকিৎসা সেবা নিতে গিয়ে ব্যাপক শারীরিক, মানসিক ও আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছে।


লিগ্যাল নোটিশ পাওয়ার ৩০ দিনের মধ্যে স্বাস্থ্য অধিদফতরকে লাইসেন্সবিহীন ভুয়া ডাক্তার, অদক্ষ নার্স, স্টাফ এবং লাইসেন্সবিহীন হাসপাতাল, ক্লিনিক বন্ধ এবং আদালত ও অন্যান্য প্রচলিত আইনে যথাযথ ব্যবস্থা গ্রহণের আহ্বান জানানো হয়। অন্যথায় রিট পিটিশন অথবা দেশের প্রচলিত আইনে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com