ডেঙ্গুতে আরও ১৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৯৮৩
প্রকাশ : ২০ আগস্ট ২০২৩, ০০:৫৯
ডেঙ্গুতে আরও ১৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৯৮৩
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশে ডেঙ্গুর প্রকোপ কমার আপাতত কোনো লক্ষণ নেই। এমন অবস্থায় ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪৬৬ জনে। এনিয়ে চলতি আগস্ট মাসেই ২১৫ জন মারা গেলেন।


দেশের ইতিহাসে এক মাসের মধ্যে ১৯ দিনে ২১৫ জনের মৃত্যুর ঘটনা প্রথম। আর বছরের প্রথম ৮ মাসে ডেঙ্গুতে এতো মানুষের মৃত্যুর তথ্যও দেশের ইতিহাসে এই প্রথম।


এছাড়া দেশের বিভিন্ন স্থানে গত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে এক হাজার ৯৮৩ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।


১৯ আগস্ট, শনিবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


এতে উল্লেখ করা হয়, শুক্রবার (১৮ আগস্ট) সকাল ৮টা থেকে শনিবার (১৯ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে মোট এক হাজার ৯৮৩ জন ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৩৮ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ১ হাজার ২৪৫ জন।


বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ১৩ জন মারা গেছেন। তাদের মধ্যে ঢাকায় মারা গেছেন ৮ জন। বাকি ৫ জন ঢাকার বাইরের।


এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশে মোট ৪৬৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকায় ৩৫১ জন এবং ঢাকার বাইরে ১১৫ জনের মৃত্যু হয়েছে।


চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৯ আগস্ট পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ৯৭ হাজার ৮৬০ জন। তাদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৭ হাজার ৬৭১ জন। আর ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালগুলোতে ভর্তি হয়েছেন ৫০ হাজার ১৮৯ জন।


একই সময়ে হাসপাতাল থেকে মোট ছাড়পত্র পেয়েছেন ৮৯ হাজার ৪৯৯ জন। তাদের মধ্যে ঢাকায় ৪৩ হাজার ৬২৯ জন এবং ঢাকার বাইরে ৪৫ হাজার ৮৭০ জন।


এর আগে ২০২২ সালে ডেঙ্গুতে ২৮১ জন মারা যান। চলতি বছর অনেক আগেই সেই রেকর্ড ছাড়িয়ে গেছে। চলতি মাসের (আগস্ট’২০২৩) প্রথম ১৮ দিনেই ডেঙ্গুতে ২১৫ জনের মৃত্যু হয়েছে। এর আগে ২০১৯ সালে মৃত্যু হয় ১৭৯ জনের। এছাড়া ২০২০ সালে ৭ জন ও ২০২১ সালে মারা যান ১০৫ জন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com