লিফটে রোগীর মৃত্যু: হাসপাতাল পরিদর্শনে স্বাস্থ্য অধিদফতরের তদন্ত দল
প্রকাশ : ১৩ মে ২০২৪, ১৯:১৯
লিফটে রোগীর মৃত্যু: হাসপাতাল পরিদর্শনে স্বাস্থ্য অধিদফতরের তদন্ত দল
গাজীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গাজীপুরে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের লিফটে আটকে পড়ে রোগীর মৃত্যুর ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করেছে স্বাস্থ্য অধিদফতরের তদন্ত কমিটি।


১৩ মে, সোমবার হাসপাতাল পরিদর্শনে আসে তদন্ত কমিটি।


তিন সদস্যের তদন্ত কমিটির নেতৃত্বে ছিলেন কমিটির প্রধান, স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (ডেন্টাল) ডা. মাহমুদা বেগম। এসময় তার সঙ্গে ছিলেন কমিটির অন্য দুই সদস্য স্বাস্থ্য অধিদপ্তরের উপ-পরিচালক মো. খায়রুজ্জামান ও সহকারি পরিচালক মো. মাসুদ রেজা খান।


এসময় তদন্ত কমিটির প্রধান ডা. মাহমুদা বেগম বলেন, রবিবার শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের লিফটে আটকে পড়ে রোগীর মৃত্যুর খবর গণমাধ্যমে প্রচার হয়। পরে হাসপাতাল কর্তৃপক্ষের কাছ থেকে তথ্য পেয়ে ঘটনার তদন্তে স্বাস্থ্য অধিদপ্তর থেকে তিন সদস্যের একটি কমিটি গঠণ করা হয়। তিন কার্যদিবসের মধ্যে এ তদন্তের প্রতিবেদন দিতে বলা হয়েছে।


হাসপাতালের পরিচালক মো. আমিনুল ইসলাম, উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলমসহ হাসপাতালের মেডিসিন বিভাগের চিকিৎসক, নার্স, লিফটের অপারেটর, ওয়ার্ডবয়, গণপূর্ত বিভাগের কর্মকর্তাসহ সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের বক্তব্য নেয়া হয়েছে।


তদন্তে লিফট বন্ধের কারণ, তা কতক্ষণ বন্ধ ছিল, লিফটে আটকে পড়া লোকজন কিভাবে উদ্ধার হলেন, রোগীর মৃত্যুর ঘটনায় কারো কোনো অবহেলা ছিল কি না, সব কিছু খতিয়ে দেখা হচ্ছে।


তদন্ত কমিটির সদস্য উপ-পরিচালক মো. খায়রুজ্জামান বলেন, রোগীর স্বজনদের সঙ্গেও এ নিয়ে কথা বলা হবে। তাদের সঙ্গে টেলিফোনে কিংবা ফোন করে নিয়ে এসে কথা বলা হবে।


সহকারী পরিচালক মো. মাসুদ রেজা খান বলেন, হাসপাতাল কর্তৃপক্ষ তাদের জানিয়েছে, বিদ্যুৎ চলে যাওয়ার পরে যান্ত্রিক ত্রুটি দেখা দিলে তিন নম্বর লিফটটি থেমে যায়। লিফটের ভেতর মারা যাওয়া রোগীসহ তার স্বজন ও অন্যান্যরা ১০ মিনিটের মতো আটকে ছিলেন। ১০ মিনিট পর তাদের উদ্ধার করে আনা হয়। আর রোগীর স্বজনদের ৪০ মিনিট ভেতরে আটকে থাকার কথাও আমরা খতিয়ে দেখছি।


তবে প্রাথমিকভাবে জানা গেছে, ঘটনার সময় ওই লিফটের ভেতরে কোন লিফটম্যান বা কোন অপারেটর ছিল না। আমরা নিহতের স্বজনদের সঙ্গেও কথা বলার জন্য তাদের মোবাইল ফোন নম্বর সংগ্রহ করেছি। এ ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষও পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি করেছে। তারাও তদন্ত শুরু করেছে বলেন হাসপাতালের পরিচালক মো. আমিনুল ইসলাম।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com