ফরিদপুরে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত ২০ জন
প্রকাশ : ১১ জুলাই ২০২৩, ২১:৪৭
ফরিদপুরে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত ২০ জন
ফরিদপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ২০ জন। এ নিয়ে গত জানুয়ারি থেকে আজ মঙ্গলবার (১১ জুলাই) পর্যন্ত ফরিদপুরে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১৫৫ জন।


জেলা সিভিল সার্জনের কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে। তবে ফরিদপুরে এখনো পর্যন্ত ডেঙ্গুতে কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি।


ফরিদপুরে নতুন করে যে ২০ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন তার মধ্যে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ১১ জন, ফরিদপুর জেনারেল হাসপাতাল ও বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ জন করে ৬ জন, নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২ জন ও মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ জন।


গত জানুয়ারি থেকে আজ মঙ্গলবার পর্যন্ত ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল, ফরিদপুর জেনারেল হাসপাতাল ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১৫৫ জন ভর্তি হয়েছেন। এর মধ্যে ৯০ জন সুস্থ হয়ে বাড়ি চলে গেছেন। বাকি ৬৫ জনের চিকিৎসা চলছে।


চিকিৎসাধীন রোগীদের মধ্যে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকলে কলেজ হাসপাতালে ৪৪ জন, নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৭ জন, ফরিদপুর জেনারেল হাসপাতাল ও বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫ জন করে ১০ জন এবং মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৪ জনের চিকিৎসা চলছে।


এদিকে মঙ্গলবার দুপুর ১২টা থেকে ফরিদপুরের সিভিল সার্জনের নেতৃত্বে ফরিদপুর জেনারেল হাসপাতাল চত্বর ও বিভিন্ন ওয়ার্ডে এবং পরে ফরিদপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ডেঙ্গু বিষয়ে সচেতনতা করে মাইকিং করা হয়। পাশাপাশি বিতরণ করা হয় লিফলেট।


এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফরিদপুর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা গণেশ কুমার আগরওয়ালা, সিভিল সার্জনের কার্যালয়ের মেডিকেল কর্মকর্তা আল আমিন সারোয়ার, জেলা মেডিকেল সার্ভিলেন্স কর্মকর্তা এ কে এম আহসানুজ্জামান, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা ওয়াহিদুল ইসলাম, জুনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা নূরুল ইসলাম, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসিমা বেগম প্রমুখ।


ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুরের সিভিল সার্জন ডা. সিদ্দিকুর রহমান বলেন, ফরিদপুরে ডেঙ্গু পরিস্থিতি সহনীয় পর্যায়ে আছে। শঙ্কিত হওয়ার মতো পরিস্থিতি এখনো পর্যন্ত হয়নি। ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় আমাদের সার্বিক প্রস্তুতি রয়েছে। সবাই সচেতন হলে ডেঙ্গু পরিস্থিতি ফরিদপুরে খুব একটা দাপট দেখাতে পারবে না।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com