বিএসএমএমইউতে ৪ ঘন্টা বিনামূল্যে চিকিৎসা
প্রকাশ : ১৭ মার্চ ২০২৩, ১৬:৩২
বিএসএমএমইউতে ৪ ঘন্টা বিনামূল্যে চিকিৎসা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। এছাড়াও দিবসটি উপলক্ষে স্বেচ্ছায় রক্তদান, ফ্রি সার্জারি ও ইনভেস্টিগেশন সেবা প্রদান করা হয়েছে।


১৭ মার্চ, শুক্রবার সকাল থেকেই নানা আয়োজনে দিবসটি পালন করা হয়। কর্মসূচির শুরু হয় সকালে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে। এরপর সকাল ৭টা ৪৫ মিনিটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরালে ও প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।


পরে সকাল ৭টা ৫০ মিনিটে ক্যাম্পাসের বটতলায় বঙ্গবন্ধুর ভাস্কর্যের প্রতি বিদেশি নাগরিকদের সম্মান প্রদর্শন নিয়ে বিশেষ আলোকচিত্র প্রদর্শনী, সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় হাসপাতালের বহির্বিভাগে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা, ফ্রি সার্জারি ও সিবিসি, আরবিএস, এস ক্রিয়েটিনাইন, ইউরিন ফর আরএমইসহ ফ্রি রুটিন ইনভেস্টিগেশন সেবা দেওয়া হয়।


দিবসটি উপলক্ষে উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ চক্ষু বিজ্ঞান বিভাগের বহির্বিভাগে নিজেই রোগী দেখেন। এ সময় তিনি বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে ও বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার মাধ্যমে স্মার্ট ও উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।


এসব অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএসএমএমইউয়ের উপ-উপাচার্য অধ্যাপক ডা. এ কে এম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, উপ-উপাচার্য অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান খান, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, ডিন অধ্যাপক ডা. মাসুদা বেগম, ডিন অধ্যাপক ডা. দেবব্রত বণিক, ডিন অধ্যাপক ডা. রণজিত রঞ্জন রায়, ডিন অধ্যাপক ডা. দেবতোষ পাল, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ডা. স্বপন কুমার তপাদার প্রমুখ।


বিবার্তা/রিয়াদ/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com