ডেঙ্গু আক্রান্ত ২, হাসপাতালে ভর্তি ৩০
প্রকাশ : ১১ মার্চ ২০২৩, ১৮:০২
ডেঙ্গু আক্রান্ত ২, হাসপাতালে ভর্তি ৩০
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

এডিস মশাবাহিত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২ জন হাসপাতালে ভর্তি হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত মোট ৩০ জন রোগী হাসপাতালে ভর্তি আছে। তবে এসময় নতুন করে কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি। ফলে মৃতের সংখ্যা নয় জনে স্থির আছে।


১১ মার্চ, শনিবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞপ্তিতে বলা হয়, ১০ মার্চ, শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার একই সময়ের মধ্যে সারাদেশে নতুন করে আরও ২ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। নতুন ভর্তি হওয়া রোগীদের প্রত্যেকে ঢাকায় চিকিৎসাধীন।


নতুনদের নিয়ে বর্তমানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ৩০ জন ভর্তি রয়েছেন। তাদের মধ্যে ঢাকার ৫৩টি ডেঙ্গু ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১৫ জন। এছাড়া ঢাকার বাইরে ১৫ জন চিকিৎসাধীন।


স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, চলতি বছরের প্রথম দিন ১ জানুয়ারি থেকে ১১ মার্চ পর্যন্ত ৭৭৯ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ৭৪০ জন সুস্থ হয়ে ছাড়পত্র নিয়েছেন। আর এখন ৯ জন মৃত্যুবরণ করেছেন।


প্রতিবছর বর্ষাকালে রাজধানীসহ দেশের বিভিন্ন শহরে ডেঙ্গুর প্রকোপ দেখা দেয়। ২০১৯ সালে দেশব্যাপী ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছিলেন এক লাখ এক হাজার ৩৫৪ জন। ওই সময়ে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীসহ প্রায় ৩০০ জনের মৃত্যু হয়েছিল।


২০২০ সালে করোনা মহামারিকালে ডেঙ্গুর সংক্রমণ তেমন একটা দেখা না গেলেও ২০২১ সালে সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। একই বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১০৫ জনের মৃত্যু হয়েছিল। সর্বশেষ ২০২২ সালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ৬২ হাজার ৩৮২ জন। আর এখন মৃত্যুবরণ করেছেন ২৮১ জন।


বিবার্তা/রিয়াদ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com