জরুরি ভিত্তিতে ডাক্তার, নার্সসহ কর্মকর্তাদের ডাকা হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী
প্রকাশ : ০৭ মার্চ ২০২৩, ২১:৪৪
জরুরি ভিত্তিতে ডাক্তার, নার্সসহ কর্মকর্তাদের ডাকা হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গুলিস্তানের সিদ্দিক বাজারে বিস্ফোরণের ঘটনায় আহতদের চিকিৎসার জন্য জরুরি ভিত্তিতে সব ডাক্তার, নার্সসহ অন্যান্য কর্মকর্তাদের ডাকা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।


তিনি বলেন, চিকিৎসা কার্যক্রম চলছে। আমরা আশেপাশের হাসপাতালেও ব্যবস্থা রেখেছি। ডাক্তাররা সেখানে প্রস্তুত আছেন। আমাদের এখানে জায়গার অভাব হলে পাশের বার্ন ইউনিটে রোগী রাখতে পারব। স্যার সলিমুল্লাহ মেডিকেলেও রোগী রাখতে পারব।


মঙ্গলবার (৭ মার্চ) রাতে ঢাকা মেডিকেল কলেজে (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে হতাহতদের দেখতে এসে এ কথা বলেন তিনি।


জাহিদ মালেক বলেন, গুলিস্তানের সিদ্দিক বাজারে বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত মোট ১৬ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ১২ জনই হাসপাতালে আসার আগে মারা গেছেন। এছাড়া এই ঘটনায় ১১২ আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এরমধ্যে অনেকেই মাথায় বেশি আঘাত পেয়েছেন। রক্তক্ষরণে বেশি মৃত্যু হয়েছে। কিছু মানুষ পুড়েও গেছে। এখন ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে ভর্তি আছে ৬৭ জন। বাকিরা চিকিৎসা নিয়ে বাসায় চলে গেছেন।


তিনি বলেন, শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক ইনস্টিটিউটে ৭ জন ভর্তি হয়েছেন। তাদের ২-১ জনের ৮০ শতাংশ পুড়ে গেছে। তারা আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন। অনেকে বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন। এখানে সার্বিকভাবে চেষ্টা করা হচ্ছে সবাইকে চিকিৎসা দিতে।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com