১৮তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি হতে পারে শনিবার
প্রকাশ : ০৩ নভেম্বর ২০২৩, ১৯:৪৬
১৮তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি হতে পারে শনিবার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

১৮তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশের অনুমতি পেয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। আগামীকাল শনিবার (৪ নভেম্বর) এ নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে।


এনটিআরসিএ’র একটি সূত্র জানিয়েছে, গতকাল বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয় থেকে ১৮তম নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশের অনুমতি দেয়া হয়েছে। বিজ্ঞপ্তি প্রকাশের সকল প্রস্তুতিও সম্পন্ন করা হয়েছে। আগামীকাল শনিবার বিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে। কোনো কারণে আগামীকাল সম্ভব না হলে আগামী সপ্তাহের যে কোনো দিন বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।


এ প্রসঙ্গে জানতে চাইলে এনটিআরসিএ চেয়ারম্যান এনামুল কাদের খান বলেন, ১৮তম নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশের অনুমতি পেয়েছি। আশা করছি শনিবার এই নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারব।


এর আগে ২০২০ সালের জানুয়ারিতে ১৭তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ২০২২ সালের ৩০ ও ৩১ ডিসেম্বর ১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ১ লাখ ৫১ হাজার প্রার্থী উত্তীর্ণ হন।


চলতি বছরের ৫ ও ৬ মে শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা হয়। এতে অংশ নেন মোট ১ লাখ চার হাজারের বেশি প্রার্থী। গত ৩০ আগস্ট লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে ২৬ হাজার ২৪২ জন প্রার্থী উত্তীর্ণ হন।


গত ২৪ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে ১৭তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা শুরু হয়। এনটিআরসিএ কার্যালয়ে প্রতিদিন এ পরীক্ষা গ্রহণ করা হচ্ছে। আগামী ২০ ডিসেম্বর পর্যন্ত চলবে ১৭তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা।


বিবার্তা/রাসেল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com