শিরোনাম
বিষমুক্ত ও অর্গানিক কৃষিপণ্যের মেলা
প্রকাশ : ০৬ মে ২০১৯, ২০:০৫
বিষমুক্ত ও অর্গানিক কৃষিপণ্যের মেলা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শতভাগ বিশুদ্ধতার নিশ্চয়তা দিয়ে কৃষকের উৎপাদিত পণ্য সরাসরি ভোক্তার কাছে পৌঁছে দিতে শুরু হয়েছে বিষমুক্ত ও অর্গানিক কৃষিপণ্যের মেলা।


রবিবার এ মেলার উদ্বোধন হয়। মাহে রমজান উপলক্ষে পুরো রমজান মাসব্যাপী চলবে এ মেলা। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত জনসাধারণের জন্য খোলা থাকবে। ৫৩/১, পুরান পল্টনের রহমত মঞ্জিল ভবনের প্রথম ফ্লোরে এ মেলার আয়োজন করেছে ইয়েস বাংলাদেশ। মেলায় অংশগ্রহণ করছে আস্থা শপ এবং চিত্রা অর্গানিক কৃষি বাজার।


উদ্বোধনী অনুষ্ঠানে ইয়েস বাংলাদেশের চেয়ারম্যান আলফাত হোসেন বলেন, আমাদের দেশে প্রতিদিন বেকারের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। পড়াশোনা শেষ করে তরুণরা হতাশ হয়ে পড়ছে। সেখানে কর্মসংস্থানের জন্য বিষমুক্ত ও অর্গানিক কৃষি পণ্যের প্রচলন একটা বড় মাধ্যম হতে পারে। এতে এক দিকে যেমন কর্মসংস্থান বৃদ্ধি পাবে অন্যদিকে সাধারণ ভোক্তা শতভাগ বিশুদ্ধ খাদ্যের নিশ্চয়তা পাবে।


'আস্থা শপ' এর প্রতিষ্ঠাতা সদস্য জোবায়ের শামীম বলেন, আমরা চাই প্রাকৃতিক উপায়ে আমাদের নিজেদের উৎপাদিত পণ্য এবং সরাসরি কৃষকের কাছ থেকে সংগৃহীত বিষমুক্ত ফসল আপনার নিকট পৌঁছে দিতে। আমরা চাই এই পৃথিবীকে আরো বেশি বিশ্বাসযোগ্য এবং আস্থাপূর্ণ করতে। আমরা কৃষকের কাছে ন্যায্যমূল্য পৌঁছে দিতে। আমরা চাই এই পৃথিবীকে আরো বেশি বাসযোগ্য করে তুলতে, আরো বেশি সবুজ করে তুলতে। মেলায় আসুন, পণ্য যাচাই করুন তারপর কিনুন।


চিত্রা অর্গানিক কৃষিবাজার এর কর্ণধার শাহজাহান শাহীম বলেন, আমরা অর্গানিক পণ্যে মানুষের কাছে পোঁছে দিচ্ছি৷ মেলায় আসুন।


আস্থা শপের আরেক প্রতিষ্ঠাতা সদস্য কবির হোসাইন, বলেন আস্থার সংকট গোটা দুনিয়া জুড়ে। এই কঠিন সময়ে আস্থা শপ চেষ্টা করছে কোন ধরনের মধ্যস্থতা না রেখে কৃষকের উৎপাদিত ফসল সরাসরি ভোক্তার হাতে পৌঁছে দিতে। একই সাথে পণ্যোর শতভাগ বিশুদ্ধতা ও বিষমুক্তের নিশ্চয়তা দিচ্ছে।


মেলায় যেসব পণ্য পাওয়া যাবে
সরিষার তেল, সরিষার তেল (ঘানি ভাঙা), লাল আটা, লাল চিনি, লাল চিড়া, কালোজিরা, কালোজিরার তেল, বাদাম, মধু, বিভিন্ন ধরনের গুড়া মশলা, বিভিন্ন ধরনের আচার, হাতে ভাজা মুড়ি, খই, টোপা চাল, ঘি সহ আরো অন্যান্য পণ্যের সমাহার৷


বিবার্তা/আকরাম/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com