শিরোনাম
অভিযানে বাধা দিলে আইনগত ব্যবস্থা: খোকন
প্রকাশ : ০২ মার্চ ২০১৯, ১৫:০২
অভিযানে বাধা দিলে আইনগত ব্যবস্থা: খোকন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর বকশীবাজারের জয়নাগ রোডে কেমিক্যাল গোডাউন উচ্ছেদ অভিযানে বাধা দিয়েছেন স্থানীয়রা। তাদের বিক্ষোভের মুখে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) টাস্কফোর্স অভিযান স্থগিত করতে বাধ্য হয়েছে। অভিযান স্থগিতের সংবাদ শুনে ডিএসসিসি মেয়র সাঈদ খোকন বলেছেন, আমি যাবো, কে বাধা দেবে আমি দেখবো।


শনিবার দুপুর ১টা ২০ মিনিটে এ সংবাদ মেয়রের কানে আসলে তৎক্ষণাৎ এক সাংবাদিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।


সাঈদ খোকন বলেন, একদল অসাধু ব্যবসায়ী অভিযানে বাধা দিয়েছে। আমি দুপুর ২টায় ঘটনাস্থলে যাবো। আমার সামনে অভিযান চলবে। দেখি কে অভিযানে বাধা দেয়। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


তিনি বলেন, টাস্কফোর্স আজ তাদের কার্যক্রম পরিচালনা করতে গুদাম মালিকদের বাধার মুখে পড়ে। যেকোনো মূল্যে নগর কর্তৃপক্ষ তার নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করবে। এতে কাউকে এক বিন্দু পরিমাণ ছাড় দেয়া হবে না।


মেয়র বলেন, ৯ বছর তারা সময় পেয়েছে, আর কত তাদেরকে সময় দেবো? আমরা তো সেখানে কারো মালামাল রাস্তায় ছুঁড়ে ফেলে দিচ্ছি না। তাদেরকে সেখান থেকে নির্ধারিত স্থানে সরিয়ে দিচ্ছি।


তিনি আরো বলেন, আমি আমার দাফতরিক কাজ শেষে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি বিবেচনা করবো। নিজে দাঁড়িয়ে থেকে অভিযান পরিচালনা করবো। আপনারা সবাই আমন্ত্রিত। দেশ ও জাতির জানার অধিকার রয়েছে যে এখানে কী পরিস্থিতি হচ্ছে।


চকবাজার থানা পুলিশ জানিয়েছে, শনিবার সকালে সিটি করপোরেশনের একটি দল জয়নাগ রোডের একটি আবাসিক ভবনে কেমিক্যালের গুদাম খুঁজে পায়। এরপর ভবনটির বিদ্যুৎ ও গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার সময় এলাকার ব্যবসায়ীরা স্লোগান দিতে থাকে এবং তাদের তোপের মুখে অভিযান স্থগিত করতে বাধ্য হয় টাস্কফোর্স।


অভিযানে দক্ষিণ সিটি কর্পোরেশনের কর্মকর্তাসহ তিতাস গ্যাস, ঢাকা ওয়াসা ও ডিপিডিসি, বিস্ফোরক অধিদফতর ও চকবাজার থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।


গত ২০ ফেব্রুয়ারি রাতে পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টার ৬৪ নম্বর হাজি ওয়াহেদ ম্যানশনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ঘটনায় এ পর্যন্ত মোট ৬৯ জন মারা গেছেন। প্রাথমিক তদন্তে আগুনের কারণ হিসেবে কেমিক্যালকেই দায়ী করা হচ্ছে।


বিবার্তা/মাইকেল/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com