শিরোনাম
সময় বাড়লো ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার
প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৪১
সময় বাড়লো ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ব্যবসায়ীদের দাবির পরিপ্রেক্ষিতে ২৪তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার সময় একদিন বাড়ানোর প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। দু’একদিনের মধ্যে প্রজ্ঞাপন জারি করা হতে পারে বলেও জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।


বাণিজ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, ব্যবসায়ীদের পক্ষ থেকে আগামী ৯ ফেব্রুয়ারি (শনিবার) পর্যন্ত বাণিজ্য মেলার সময় বাড়ানোর দাবি রয়েছে। শনিবার ছুটির দিন হওয়ায় একদিন সময় বাড়ানোর দাবি জানিয়েছেন ব্যবসায়ীরা।


রবিবার বিষয়টি নিয়ে আয়োজক সংস্থা রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) সঙ্গে বাণিজ্যমন্ত্রী বৈঠক করে প্রাথমিকভাবে একদিন সময় বাড়ানোর একটি সিদ্ধান্ত নিয়েছে। দু’একদিনের মধ্যেই প্রজ্ঞাপন জারি করা হবে।


সূত্র জানায়, এর আগে ২০১৫ সালে নির্দিষ্ট সময়ের চেয়ে মেলার মেয়াদ ১০ দিন বাড়ানো হয়েছিল। কিন্তু গতবছর ছিল ভিন্ন চিত্র। ২০১৭ সালে চারদিন মেলার সময় বাড়ানো হয়। ২০১৮ সালে ব্যবসায়ীরা সময় বাড়ানোর দাবি জানালেও সময় বাড়ানো হয়নি।


৯ জানুয়ারি বিকেলে রাজধানীর শেরেবাংলা নগরে আয়োজিত ২৪তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার উদ্বোধন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এরপর তিনি মাসব্যাপী আয়োজিত এ মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।


রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) তথ্য অনুযায়ী, এবছর আন্তর্জাতিক বাণিজ্যমেলা ১ জানুয়ারি থেকে শুরু হওয়ার কথা থাকলেও ৩০ ডিসেম্বর জাতীয় একাদশ সংসদ নির্বাচনের জন্য সাতদিন পিছিয়ে ৯ জানুয়ারি উদ্বোধন করা হয়। মেলা চলবে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত। একদিন সময় বাড়ানো হলে মাসব্যাপী এ মেলার পর্দা নামবে আগামী ৯ ফেব্রুয়ারি।


মেলার গেট ও বিভিন্ন স্টল প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে। প্রাপ্তবয়স্কদের প্রবেশের জন্য টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা। এবারই প্রথম মেলার টিকিট অনলাইনে পাওয়া যাচ্ছে।


বির্বাতা/শান্ত/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com