দুই মাসের মধ্যে শেয়ারবাজারে সর্বোচ্চ লেনদেন
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২৩, ১৭:১৪
দুই মাসের মধ্যে শেয়ারবাজারে সর্বোচ্চ লেনদেন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার (১৭ সেপ্টেম্বর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন সূচকের সাথে বেড়েছে লেনদেন। আজ শেয়ারবাজারে লেনদেন হয়েছে প্রায় গত দুই মাসের মধ্যে সর্বোচ্চ। তবে অপরিবর্তিত রয়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর।


ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।


জানা গেছে, আজ ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৩১১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৬২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৪০ পয়েন্টে।


আজ ডিএসইতে লেনদেন হওয়া ৩২৬ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৩ টির, দর কমেছে ৯৪ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১৬৯ টির।অপরিবর্তিত থাকা বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটদর ফ্লোর প্রাইসে অবস্থান করছে।


ডিএসইতে ৮৬৭কোটি ৬৯ লাখ টাকার লেনদেন হয়েছে। যা একমাস ২৭ দিন বা ৩৮ কার্যদিবসের মধ্যে সর্বোচ্চ। এর আগে চলতি বছরের ২০ জুলাই আজকের চেয়ে বেশি অর্থাৎ ৯৪৭ কোটি টাকার লেনদেন হয়েছিল।


অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৬৫০ পয়েন্টে। সিএসইতে ১৬৬ টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৫১ টির দর বেড়েছে, কমেছে ৫২ টির এবং ৬৩ টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৬ কোটি ৯৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com