দুই দিনে এলো ভারতীয় ৩ হাজার ৭৬১ টন পেঁয়াজ
প্রকাশ : ১১ জুলাই ২০২৩, ১৪:৩৬
দুই দিনে এলো ভারতীয় ৩ হাজার ৭৬১ টন পেঁয়াজ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে পেঁয়াজ আমদানি বৃদ্ধি পেয়েছে। গত দুই দিনে হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে রেকর্ড পরিমাণ পেঁয়াজ আমদানি হয়েছে।


মঙ্গলবার (১১ জুলাই) দুপুরে হিলি বাজার ঘুরে এ তথ্য পাওয়া। তবে ভারতীয় ১২৪ ট্রাকে তিন হাজার ৭৬১ টন পেঁয়াজ আমদানি হয়েছে। যার ফলে কমতে শুরু করেছে খুচরা বাজারে ভারতীয় পেঁয়াজের দাম। দাম কমাতে কিছুটা স্বস্তি ফিরেছে সাধারণ ক্রেতাদের মাঝে।


হিলি বাজারে কাঁচাবাজার করতে আসা আরমান শেখ বলেন, হিলি বাজারে কাঁচা মরিচের দাম কমছে না। তবে পেঁয়াজের দাম অনেকটাই কমেছে। বর্তমানে প্রতিকেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ২০ থেকে ২৪ টাকা দরে। ভারত থেকে কাঁচা মরিচ আসছে তবুও দাম কমছে না। এই বিষয়ে প্রশাসনকে নিয়মিত বাজার মনিটরিং করা দরকার।


হিলি বাজারের পেঁয়াজ বিক্রেতা শাহাবুল ইসলাম বলেন, তিন দিনের ব্যবধানে প্রতিকেজি পেঁয়াজের দাম কমেছে ৪ থেকে ৮ টাকা। বর্তমানে প্রতিকেজি পেঁয়াজ প্রকারভেদে ২০ থেকে ২৪ টাকা দরে বিক্রি হচ্ছে। ভারত থেকে আমদানি বৃদ্ধির কারণে কমতে শুরু করেছে দাম। আমদানি অব্যাহত থাকলে দাম বৃদ্ধি হওয়ার কোনো সুযোগ নেই। আমরা কম দামে কিনে, কম দামে বিক্রি করছি।


হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন-উর রশিদ হারুন বলেন, দেশের বাজারে পেঁয়াজের দাম স্বাভাবিক রাখতে আমদানির জন্য এলসি করেছে হিলি স্থলবন্দরের আমদানিকারকরা। যার ফলে প্রতিদিন ভারত থেকে পেঁয়াজ আসছে দেশে। বর্তমানে খুচরা বাজারে অনেকটাই দাম কমেছে। সরকার যদি আমদানি অব্যাহত রাখে তাহলে দাম নিয়ন্ত্রণেই থাকবে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com