অগ্রিম আয়কর তুলে দেয়ার পক্ষে পরিকল্পনামন্ত্রী
প্রকাশ : ০৪ জুন ২০২৩, ১৩:৩২
অগ্রিম আয়কর তুলে দেয়ার পক্ষে পরিকল্পনামন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান পুঁজিবাজারে অগ্রিম আয়কর (এআইটি) তুলে দেয়ার পক্ষে মত দিয়েছেন।


তিনি বলেন, এআইটি তুলে দেওয়ার যে দাবি উঠেছে, তা অন্যান্য ব্যবসায়ীরাও জানিয়েছেন। আগামী বাজেট আলোচনায়, বহুজাতিক কোম্পানিকে পুঁজিবাজারে তালিকাভুক্ত করা ও এআইটি তুলে দেওয়ার বিষয়টি সরকারের কাছে তুলে ধরবো।


রবিবার (৪ জুন) রাজধানীর পল্টনে ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরামের (সিএমজেএফ) অডিটরিয়ামে ‘বাজেট ২০২৩-২৪ : প্রেক্ষিত পুঁজিবাজার’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সিএমজেএফ ও বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) যৌথ উদ্যোগে বাজেট পরবর্তী এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী বলেন, দ্বৈত কর নীতি প্রত্যাহার, তালিকাভুক্ত ও অ-তালিকাভুক্ত কোম্পানির করের ব্যবধান বাড়ানোর বিষয়টিও সরকারের কাছে তুলে ধরবো। এই প্রস্তাবগুলো লিখিত আকারে পাঠান, সরকারের কাছে বিবেচনার জন্য লিখিত পাঠাবো।


সিএমজেএফ সভাপতি জিয়াউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান ড. হাফিজ হাসান বাবু, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান আসিফ ইব্রাহীম, বিএমবিএ সভাপতি ছায়েদুর রহমান এবং ডিবিএ প্রেসিডেন্ট রিচার্ড ডি রোজারিও বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সিএমজেএফের সাধারণ সম্পাদক আবু আলী।


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com