প্রকল্পের দীর্ঘসূত্রিতা ও ব্যয় কমানোর সুপারিশ সংসদীয় কমিটির
প্রকাশ : ২২ মার্চ ২০২৩, ১৯:০৫
প্রকল্পের দীর্ঘসূত্রিতা ও ব্যয় কমানোর সুপারিশ সংসদীয় কমিটির
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সরকারের নেওয়া বিভিন্ন উন্নয়ন প্রকল্পের লক্ষ্য অনুযায়ী পদ্ধতি অবলম্বন করা এবং দক্ষতা বৃদ্ধির মাধ্যমে প্রকল্পের দীর্ঘসূত্রিতা ও ব্যয় কমানোর সুপারিশ করেছে সংসদীয় কমিটি।


২২ মার্চ, বুধবার সংসদ ভবনে অনুষ্ঠিত অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ২১তম ও ২২তম বৈঠকে এ সুপারিশ করা হয়।


কমিটির সভাপতি আব্দুস শহীদের সভাপতিত্বে কমিটি সদস্য চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, এ বি তাজুল ইসলাম, বজলুল হক হারুন, আহসান আদেলুর রহমান, খাদিজাতুল আনোয়ার এবং এ কে এম রেজাউল করিম তানসেন বৈঠকে অংশগ্রহণ করেন।


প্রকল্প গ্রহণের ক্ষেত্রে সঠিক সমন্বয় সাধন এবং যে সব প্রকল্প বিভিন্ন কারণে বন্ধ রয়েছে সেগুলো একেবারেই বন্ধ করে দেওয়া ও অগ্রাধিকার প্রকল্পসমূহ আগামী সংসদ নির্বাচনের আগেই শেষ করার জন্য শিক্ষা প্রকৌশল অধিদপ্তরকে সুপারিশ করা হয়।


বৈঠকে অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির ১৭তম বৈঠকে গৃহীত সুপারিশের বাস্তবায়ন অগ্রগতি এবং শিল্প মন্ত্রণালয়ের (সব সংস্থাসহ) চলমান প্রকল্পের সম্পর্কে আলোচনা হয়। অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির ১৪তম বৈঠকে গৃহিত সুপারিশের বাস্তবায়ন অগ্রগতি এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের আওতাধীন শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের চলমান প্রকল্পের ওপর আলোচনা করা হয়।
 
বৈঠকে শিল্প মন্ত্রণালয়ের সচিব, আইএমইডির সচিব, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, বিসিকের চেয়ারম্যান, বিভিন্ন দপ্তর সংস্থার প্রধানগণসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/রিয়াদ/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com