রাজস্ব সম্মেলন ৫-৬ ফেব্রুয়ারি, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:০৬
রাজস্ব সম্মেলন ৫-৬ ফেব্রুয়ারি, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) আয়োজনে আগামী ৫-৬ ফেব্রুয়ারি ঢাকায় অনুষ্ঠিত হবে রাজস্ব সম্মেলন। দুদিনের এই সম্মেলন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


৩ ফেব্রুয়ারি, শুক্রবার রাজস্ব সম্মেলন-২০২৩ এবং রাজস্ব ভবন উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে এনবিআর চেয়ারম্যান আবু হেনা রহমাতুল মুমিন এই তথ্য জানিয়েছেন।


এনবিআর চেয়ারম্যান বলেন, শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে এনবিআর দেশের প্রয়োজনীয় রাজস্ব আহরণ করে অর্থনৈতিক অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে। দেশের মোট আয়ে এনবিআর কর্তৃক আহরিত রাজস্বের পরিমাণ প্রায় ৮৬ শতাংশ।


তিনি বলেন, সম্মেলনের দুদিন রাজস্ব আদায়, ভ্যাট ও আয়করের ভূমিকা নিয়ে একাধিক সভা-সেমিনার হবে। সম্মেলনে মতবিনিময় এবং স্টল স্থাপনের মাধ্যমে আয়কর, কাস্টমস ও ভ্যাট বিষয়ক সেবাসমূহের বিষয়ে সাধারণ জনগণকে বাস্তবিক ধারণা দেওয়া হবে। একই সঙ্গে অস্থায়ীভাবে নির্মিত রাজস্ব মিউজিয়ামে ভ্যাট, আয়কর ও কাস্টমস বিভাগের ঐতিহাসিক দলিল, গেজেট, ঐতিহাসিক বস্তুসমূহ সর্বসাধারণের প্রদর্শনের জন্য উন্মুক্ত থাকবে।


এনবিআর চেয়ারম্যান বলেন, রাজস্ব সম্মেলনে ভ্যাট, আয়কর এবং কাস্টমসের তিনটি স্টল থাকবে। স্টলগুলোতে ভ্যাট নিবন্ধন, আয়কর সনদপত্র, ভ্যাট ও আয়করের দাখিলপত্র জমা দেওয়াসহ ভ্যাট, কাস্টমস ও আয়কর সংক্রান্ত অন্য প্রয়োজনীয় সেবা দেওয়া হবে।


রাজস্ব ভবন উদ্বোধন ও রাজস্ব সম্মেলনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতি ও দিকনির্দেশনা রাজস্ব সৈনিকদের দায়িত্ব পালনে অধিকতর অনুপ্রাণিত করবে বলে মনে করেন আবু হেনা রহমাতুল মুমিন।


বিবার্তা/রিয়াদ/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com