কাস্টম হাউজ ও শুল্ক স্টেশনে দুদিনের কর্মবিরতি
প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৩, ১১:৪৫
কাস্টম হাউজ ও শুল্ক স্টেশনে দুদিনের কর্মবিরতি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিভিন্ন দফা দাবিতে চট্টগ্রাম বন্দরসহ সারা দেশের সব শুল্ক স্টেশন ও বিমানবন্দরগুলোতে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ করে দুদিনের কর্মবিরতি শুরু করেছে ফেডারেশন অব বাংলাদেশ কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট অ্যাসোসিয়েশন- সিএন্ডএফ।


সোমবার (৩০ জানুয়ারি) সকাল থেকে এ কর্মবিরতি শুরু হয়। তাদের দাবি, সিএন্ডএফ এজেন্টদের স্বার্থ ও অধিকার বিরোধী আইন সংশোধনের দাবিতে প্রস্তাব পাঠালেও কোনো সমাধান হয়নি। এমনকি জাতীয় রাজস্ব বোর্ড থেকে সমাধানের কোনো আশ্বাসও দেওয়া হয়নি। ফলে বাধ্য হয়ে, আজ ও কাল মঙ্গলবার কর্মবিরতির ডাক দেয়া হয়েছে।


কাস্টমস কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, চট্টগ্রাম বন্দর, মংলা বন্দর, বেনাপোল স্থলবন্দর, কমলাপুর আইসিডি, টেকনাফ স্থলবন্দরসহ দেশের ২৭টি শুল্ক স্টেশনে সব ধরনের কার্যক্রম বন্ধ রেখে কর্মবিরতি পালন করছেন আমদানিকারকের প্রতিনিধি হিসেবে কাজ করা সিঅ্যান্ডএফ এজেন্টরা।


তবে বন্দরে জাহাজ থেকে পণ্য খালাস এবং অভ্যন্তরীণ কার্যক্রম স্বাভাবিক আছে।


কাস্টমস কর্মকর্তাদের ভাষ্য, এসব দাবি নিয়ে আগেও সিঅ্যান্ডএফ এজেন্টরা কর্মবিরতি পালন করেছেন। ২০২০ ও ২০২১ সালে কাস্টমসের রাজস্ব আহরণের বিষয়ে সুরক্ষা নিশ্চিতকরন এবং অবৈধ পণ্য আমদানি বন্ধ করতে জাতীয় রাজস্ব বোর্ড বেশকিছু আইনের সংশোধন করে। সিএঅ্যান্ডএফ এজেন্টদের এসব দাবি মেনে নিলে রাজস্ব আহরণ ব্যাহত হবে বলে মনে করেন তারা।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com