প্রথম ঘণ্টায় পুঁজিবাজারে লেনদেন ৫শ কোটি টাকা
প্রকাশ : ১২ জানুয়ারি ২০২২, ১২:৩৬
প্রথম ঘণ্টায় পুঁজিবাজারে লেনদেন ৫শ কোটি টাকা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সূচক ওঠানামার মধ্য দিয়ে সপ্তাহের চতুর্থ কার্যদিবসে বুধবার (১২ জানুয়ারি) পুঁজিবাজারের লেনদেন চলছে। তাতে লেনদেনের প্রথম ঘণ্টায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক বেড়েছে ১৫ পয়েন্ট। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বেড়েছে ৪৮ পয়েন্ট। সূচকের পাশাপাশি লেনদেন ও বেশির ভাগ কোম্পানির শেয়ারে দাম ঊর্ধ্বমুখী রয়েছে।


ডিএসইর তথ্য অনুযায়ী, সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত সময়ে ‍৩৫৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে ২১৩টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে, কমেছে ৯৯টির ও অপরিবর্তিত রয়েছে ৫৪টির দাম।


এ সময়ে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৫ পয়েন্ট বেড়ে ৭ হাজার ৬৪ পয়েন্টে দাঁড়িয়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসইএস সূচক বেড়েছে ৬ পয়েন্ট। ডিএস-৩০ সূচক আগের দিনের চেয়ে ২ পয়েন্ট বেড়েছে। এ সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ৫২৬ কোটি ৮১ লাখ ৬ হাজার টাকা।


অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক আগের দিনের চেয়ে ৪৮ পয়েন্ট বেড়ে ২০ হাজার ৭১৫ পয়েন্টে দাঁড়িয়েছে। এ সময়ে লেনদেন হয়েছে ১৬ কোটি ৮৮ লাখ ৩৩ হাজার ৬ টাকার শেয়ার।


সিএসইতে প্রথম ঘণ্টায় ১৪৮টি কোম্পানির শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে ৮৯টি কোম্পানির শেয়ারের দাম বেড়েছে, কমেছে ৪২টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টির দাম।


বিবার্তা/ইমরান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com