সর্বোচ্চ আয়কর প্রদানকারী প্রতিষ্ঠান বিএটি বাংলাদেশ
প্রকাশ : ১৫ নভেম্বর ২০১৯, ১০:৩৭
সর্বোচ্চ আয়কর প্রদানকারী প্রতিষ্ঠান বিএটি বাংলাদেশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

২০১৮-১৯ অর্থবছরে সর্বোচ্চ আয়কর প্রদানকারী প্রতিষ্ঠান হিসেবে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের হাত থেকে সম্মাননা স্মারক গ্রহণ করেন ব্রিটিশ অ্যামেরিকান টোব্যাকো বাংলাদেশের চেয়ারম্যান গোলাম মইন উদ্দিন এবং ফিন্যান্স ডিরেক্টর স্টিফান ম্যাথিসেন। এ নিয়ে পরপর ৪ বার এই পুরস্কার পেলো প্রতিষ্ঠানটি।


বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) রাতে রাজধানীর হোটেল রেডিসন ব্লু-তে জাতীয় রাজস্ব বোর্ড আয়োজিত ট্যাক্সকার্ড ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে এ স্মারক প্রদান করা হয়।


অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, ট্যাক্সের রেট কমানো হবে। তবে করের আওতা বাড়ানো হবে (ট্যাক্স নেট)। আমরা শিগগিরই একটা কমিটি করবো, সেখানে দেখবো কীভাবে তিন লাখ ২৫ হাজার কোটি টাকা অর্জন করা যায়। আমরা করের লক্ষ্যমাত্রা কখনো কমাবো না। আমি আগেও বলেছি এখনো বলছি আমরা ট্যাক্সের রেট কমাবো। দেশে এখন চার কোটি মানুষ মধ্য আয়ে আছে। কিন্তু তারা কর দিচ্ছে না। হয়তো আমাদের থেকে ভালোবাসা পাচ্ছে না। ভালোবেসে সবাইকে সম্পৃক্ত করতে হবে।


জাতীয় রাজস্ব বোর্ডের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও চেয়ারম্যান মোশারফ হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান, অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি (এমপি) আবুল হাসান মাহমুদ আলী প্রমুখ।


উল্লেখ্য, এবার ৩৬টি ক্যাটাগরিতে জাতীয় পর্যায়ে মোট ১৪২ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সেরা করদাতা নির্বাচিত করা হয়েছে। বিএটি বাংলাদেশ ২০১৮ সালে সর্বমোট ১৯,১৩৩ কোটি টাকা রাজস্ব প্রদান করেছে।


বিবার্তা/খলিল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com