শিরোনাম
যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ডায়না
প্রকাশ : ২৮ ডিসেম্বর ২০১৮, ১২:৫৮
যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ডায়না
ছবি : আলিফ হোসেন রিফাত
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে গেলেন ছোটপর্দার প্রিয় মুখ নূসরাত জাহান ডায়না। গত ২৫ ডিসেম্বর নিউইয়র্কের উদ্দেশ্যে রওয়ানা হয়ে এরইমধ্যে তিনি সেখানে গিয়ে ভালোভাবে পৌঁছেছেন বলে মুঠোফোনে ডায়না তা নিশ্চিত করেছেন। প্রায় বিশ দিনের জন্য তিনি সেখানে গেলেন বলে জানিয়েছেন।


ডায়না বলেন, মূলত এবার নিউইয়র্কে ঘুরতেই এসেছি। নিজের মতো করে নিউইয়র্ক’সহ অন্যান্য সিটিতে ঘুরে বেড়াবো। সত্যি বলতে কী ঢাকায় খুব ব্যস্ত জীবন পার করতে হয় আমাকে। অভিনয় এবং নিজের ফ্যাশনর হাউজ নিয়ে আমাকে খুব ব্যস্ত থাকতে হয়। যে কারণে সেখানে থেকে অবসর সময় বের করা খুব কঠিন হয়ে পড়ে। তাই নিজেকে নিজেই ছুটি দিয়ে উড়ে এলাম নিউইয়র্কে। শুরু থেকেই এখানে বেশ সুন্দর সময় কাটছে। তবে এটাও সত্যি এখানে এসেই পরিবারের সবাইকে খুব মিস করছি। মন কিন্তু দেশেই পড়ে আছে আমার। হয়তো কিছুটা সময়ের জন্য নিউইয়র্ককে ঘিরে ভালোলাগা থাকবে। কিন্তু কয়েকদিন যাবার পরই মন ছুটে যেতে চাইবে দেশে।


খিজির হায়াত খান পরিচালিত দর্শকপ্রিয় সিনেমা ‘জাগো’ ছিলো নূসরাত জাহান ডায়না অভিনীত প্রথম সিনেমা। এরপর ডায়নাকে নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু পরিচালিত ‘গেরিলা’ সিনেমায় দেখা যায়। কিন্তু এরপর অনেক সময় পেরিয়ে গেলেও ডায়নাকে আর সিনেমায় দেখা যায়নি। কিন্তু কেন? এমন প্রশ্নের জবাবে ডায়না বলেন, সত্যি বলতে কী গেরিলা মুক্তির পর পরিবার থেকেই আমাকে আর সিনেমা করতে দেয়া হয়নি। আমিও পরিবারের বাধার মুখে সিনেমায় অভিনয় করতে চাইনি। যে কারণে সে সময়য় আমি নাটকেই অভিনয় করেছি।



এরইমধ্যে ডায়না ‘সেই পথে’ নামের একটি নাটকের কাজ শেষ করেছেন। এটি রচনা ও পরিচালনা করেছেন মেজবাহ শিকদার। ডায়না জানান, ‘সেই পথে’ নাটকটি শিগগিরই একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচার হবে। ডায়না ২০১৫ সালে ‘নয়নমণি কালচারাল অ্যাওয়ার্ডের আওতায় শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার লাভ করেন। ডায়না সিটিসেল, বাংলালিংক, রবি মাদার্স ডে’সহ আরো বেশকিছু বিজ্ঞাপনের মডেল হিসেবে কাজ করেন।


ডায়না অভিনীত উল্লেখযোগ্য নাটকের মধ্যে রয়েছে নূরুল আলম আতিকের ‘হিমিগিরিতে ঝরা পালক’, ‘এ শহর জাদুর শহর’, দেবাশীষ বিশ্বাসের ‘চিঠি’, দেবাশীষ বরুয়া দীপের ‘দিগন্তের শেষ প্রান্তে’, শিহাব শাহীনের ‘মুম্বাসা’, ‘মন ফড়িং’এর গল্প’, সুমন আনোয়ারের ‘বলবান’, সাইদুল আনাম টুটুলের ‘চোরাই ধন’, সাজ্জাদ সুমনের ‘দখিনায়নের দিন’, ‘অপরাজিতা’, এজাজ মুন্নার ‘আমি তুমি তুমি আমি’, ‘যোগাযোগ গোলযোগ’, ‘সালাহউদ্দিন লাভলুর ‘আলতা সুন্দরী’, সাগর জাহানের ‘হাটখোলা’, অনিমেষ আইচের ‘কাঁটা’ ইত্যাদি।


বিবার্তা/অভি/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com