শিরোনাম
'কাঙ্খিত প্রহর’-এ নতুন জুটি ইয়াশ ও তাসনিয়া
প্রকাশ : ২২ ডিসেম্বর ২০১৮, ১৮:২৯
'কাঙ্খিত প্রহর’-এ নতুন জুটি ইয়াশ ও তাসনিয়া
ছবি: মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

ইয়াশ রোহান, এই প্রজন্মের তরুণ অভিনয়শিল্পী। বিজ্ঞাপনে, নাটকে এবং সিনেমাতে অভিনয় করে তিনি পেশাগতভাবে একজন অভিনেতাই হয়ে উঠছেন।


তারকা দম্পতি নরেশ ভূঁইয়া ও শিল্পী সরকার অপুর সন্তান তিনি। গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত ‘স্বপ্নজাল’ সিনেমাতে অভিনয় করে তিনি বেশ প্রশংসিত হয়েছিলেন। এক ‘স্বপ্নজাল’ই তার পরিচিতির গণ্ডি বাড়িয়ে দিয়েছে বহুগুণে।


মা শিল্পী সরকার অপু’র লেখা গল্পে এই বড়বেলায় এসে প্রথমবারের মতো অভিনয় করেছেন ইয়াশ রোহান। নাটকের নাম ‘কাঙ্খিত প্রহর’। এতে প্রথমবারের মতো তার সঙ্গে জুটি হয়েছেন ছোটপর্দার এই সময়ের নতুন মুখ তাসনিয়া ফারিণ। গেলো সপ্তাহেই রাজধারীর উত্তরার একটি প্রতিবন্ধীদের স্কুলে নাটকটির দৃশ্যায়ণের কাজ শেষ হয়েছে।


নাটকটির গল্প প্রসঙ্গে নাট্যকার শিল্পী সরকার অপু বলেন, ''এ নাটকটি একটি সত্য ঘটনা অবলম্বনে লেখা। প্রতিবন্ধী বাচ্চাদের মায়েরা নিজেরাও একধরনের অস্বস্তিতে ভোগে। সামাজিকভাবে হেয় হতে পারেন ভেবে নিজেদের প্রতিবন্ধী সন্তানের কথা জানান দিতে চান না। কিন্তু এটা ঠিক নয়। প্রতিবন্ধীদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে আমাদের সবাইকে-এটাই নাটকের প্রতিপাদ্য বিষয়।''


নাটকটিতে অভিনয় প্রসঙ্গে ইয়াশ রোহান বলেন, ''মায়ের লেখা গল্পে সেই ছোটবেলায় অভিনয় করেছি। বড়বেলায় এসে এবারই প্রথম অভিনয় করেছি। এটা সত্যিই এক অন্যরকম অনুভূতি। ফারিণের সঙ্গে প্রথম নাটকে অভিনয় করেছি। ফারিণও খুব ভালো করেছে।''


তাসনিয়া ফারিণ বলেন, ''আমার কাছে ভীষণ ভালোলেগেছে প্রতিবন্ধী বাচ্চাদের স্কুলে তাদের সঙ্গে শুটিং-এর ফাঁকে ফাঁকে সময় কাটাতে। ইয়াশের সঙ্গে প্রথম কাজ, বেশ ভালোলেগেছে আমার। নাটকটি দর্শকের কাছে অন্যরকম ভালোলাগার সৃষ্টি করবে, এটাই আশা করছি আমি।''


আগামী ২৯ ডিসেম্বর নাটকটি বিটিভিতে সাপ্তাহিক নাটক হিসেবে প্রচার হবে। এদিকে আজ ইয়াশ রোহানের জন্মদিন। জন্মদিনের শুরুর প্রহরটা পরিবারের সাথে কাটলেও এই দিনে তাকে শুটিংয়ে ব্যস্ত থাকতে হচ্ছে। ফারিণের বাবা মো. জামিলুর রহমান কৃষি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব। ফারিণের প্রিয় অভিনেত্রী মেহজাবিন এবং প্রিয় অভিনেতা মোশাররফ করিম। তার অভিনীত প্রথম নাটক ছিলো ২০১৭ সালে সাফায়েত মনসুর রানার ‘আমরা ফিরবো কবে’।


এরপর তিনি মাকসুদুর রহমান বিশাল, রাহাত মাহমুদ, চয়নিকা চৌধুরী, কৌশিক শংকর দাস, আদিত্য জনি’র নাটকে অভিনয় করেছেন। ফারিণের একমাত্র ছোট ভাই ধ্রুব। একটি বেসরকারী বিশ্ববিদ্যালয়ে ফারিণ বিবিএ অধ্যয়নরত।


বিবার্তা/অভি/কামরুল


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com