তারুণ্যের প্রথম ভোট হোক স্বাধীনতার পক্ষে: রিয়াজ
প্রকাশ : ২৬ নভেম্বর ২০১৮, ১৬:২৪
তারুণ্যের প্রথম ভোট হোক স্বাধীনতার পক্ষে: রিয়াজ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চিত্রনায়ক রিয়াজ বলেছেন, তারুণ্যের প্রথম ভোট স্বাধীনতার পক্ষে হোক, উন্নত আগামীর জন্য হোক। সুচিন্তা ফাউন্ডেশন ও আজ সারাবেলা আয়োজিত ‘বঙ্গবন্ধুর গল্প শুনি, মুক্তিযুদ্ধের গল্প বলি’ শীর্ষক মুক্তিযুদ্ধভিত্তিক প্রচার কার্যক্রমে তিনি এ কথা বলেন।


রবিবার রাজধানীর প্রাইমএশিয়া ইউনিভার্সিটিতে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রিয়াজ বলেন, আমরা যারা সিনেমা করি- আমরা অনেক কিছুর স্বাদ নিতে পারি। অনেকটা দুধের স্বাদ ঘোলে মিটানোর মত। ইউনিভার্সিটির ছাত্র, পুলিশ, সন্ত্রাসী, উকিল এমনকি মুক্তিযোদ্ধার চরিত্রেও অভিনয় করেছি। হুমায়ুন আহমেদের ‘শ্যামল ছায়া’, চাষী নজরুল ইসলামের ‘মেঘের পরে মেঘ’ মুক্তিযুদ্ধের উপর নির্মিত ছবি। মুক্তিযোদ্ধাদের যে অবদান, ত্যাগ যে দুর্বিষহ কষ্ট তারা করেছে তা অনুভব করেছি।


শিক্ষার্থীদের উদ্দেশ্যে রিয়াজ বলেন, অফিসিয়ালি মুক্তিযুদ্ধ হয়েছিল নয় মাস কিন্তু এর যুদ্ধটা শুরু হয়েছিল অনেক বছর আগে থেকে। যার নেতৃত্ব দিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনিই এদেশের মানুষকে স্বাধীন হবার স্বপ্ন দেখিয়েছেন এবং তা বাস্তবায়ন করেছেন। জীবনের প্রায় ১৪ বছর জেলখানায় কাটিয়েছেন দেশের মানুষের অধিকার আদায়ের জন্য। দেশ স্বাধীন করলেন।


তিনি বলেন, পিতার সোনার বাংলা গড়ার স্বপ্ন নিয়ে দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছে। আজ আমরা উন্নয়নশীল দেশ। আরএমজি সেক্টরে বিশ্বে ২য় স্থানে বাংলাদেশ। মহাকাশে বাংলাদেশের নিজস্ব স্যাটেলাইট, রাস্তা-ঘাটের উন্নয়ন, ব্রীজ, মাথাপিছু আয় বৃদ্ধিসহ বাংলাদেশ এখন বিশ্বের কাছে রোল মডেল। তাই উন্নত দেশ গড়ার লক্ষ্য নিয়ে তোমাদের মত তরুণদের এগিয়ে আসতে হবে স্বাধীনতার পক্ষের শক্তির সাথে।


অনুষ্ঠানে বক্তব্য দেন প্রাইমএশিয়া ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. আব্দুল হান্নান চৌধুরী। তিনি বলেন, বাঙালির অধিকার আদায়ে বঙ্গবন্ধু ছিলেন অত্যন্ত নিবেদিত প্রাণ। কিছুতেই আপোষ করেননি তিনি। শুধু চেয়েছিলেন পরাধীনতার গ্লানি থেকে মুক্তিপাক এই ভূখণ্ড। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আজীবন ছাত্রত্ব বাতিল হবার পরোয়াও করেননি তিনি। তাইতো সকল আন্দোলন সংগ্রামে জয়ী হয়ে লাল সবুজের পতাকা এনে দিয়েছেন, দিয়েছেন স্বাধীন বাংলাদেশ।


অনুষ্ঠানে আরও বক্তব্য দেন স্কুল অব সায়েন্স বিভাগের ডিন ড. ওমর ফারুক, স্কুল অব বিজনেস বিভাগের ডিন, অধ্যাপক হাবিবুর রহমান এবং প্রাইমএশিয়ার রেজিষ্টার অধ্যাপক আবুল কাশেম মোল্লা।



অনুষ্ঠানে চিত্রনায়ক রিয়াজ এবং আজসারাবেলা’র সম্পাদককে ক্রেস্ট ও মগ দিয়ে শুভেচ্ছা জানান ইউনিভার্সিটির ভিসি অধ্যাপক ড. আব্দুল হান্নান চৌধুরী। আজ সারাবেলা ও সুচিন্তার পক্ষ থেকে প্রাইমএশিয়ার ভিসি ও আলোচকদের মগ দিয়ে শুভেচ্ছা জানান রবিউল ইসলাম রবি।


অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আজ সারাবেলা’র সম্পাদক জববার হোসেন।


মুক্তিযুদ্ধভিত্তিক এই প্রচারাভিযানের মিডিয়া পার্টনার ‘দৈনিক খোলা কাগজ’ ও ‘পরিবর্তন ডট কম’। আয়োজিত কার্যক্রমের সার্বিক সহযোগিতায় ছিল ইউনিভার্সেল মেডিকেল কলেজ ও হাসপাতাল, নীলসাগর গ্রুপ ও নর্দান ইউনিভার্সিটি।


বিবার্তা/হাসান/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com