আবারো আইনি জটিলতায় সালমান
প্রকাশ : ০৮ জুলাই ২০১৮, ১৬:৫৯
আবারো আইনি জটিলতায় সালমান
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

সালমান খান ব্যক্তিগত জীবনে এপর্যন্ত অনেকবারই আইনি জটিলতায় জড়িয়েছেন। সম্প্রতি প্যানভেলে অবস্থিত ফার্মহাউসের কারণে নতুন করে আইনি জটিলতায় বিপাকের মধ্যে আছেন তিনি।


অর্পিতা ফার্মে অডিট চালিয়েছে মহারাষ্ট্র বন বিভাগ। বন বিভাগের জায়গায় অবৈধভাবে কনক্রিটের ভবন নির্মাণের জন্য খান পরিবারকে কারণ দর্শানোর নোটিশ পাঠিয়েছে তারা। নোটিশের জবাবের জন্য সাতদিন সময় বেধে দেয়া হয়েছে। সালমান ছাড়াও এই ফার্মহাউসের মালিকানায় রয়েছেন তার বাবা সেলিম খান, বোন অর্পিতা খান, আলভিরা খান, ভাই আরবাজ খান, সোহেল খান ও মা হেলেন।


জানা গেছে, ২০০৩ সালে জায়গাটি ইকো-সেনসিটিভ জোন হিসেবে ঘোষণা করা হয়। ওই জায়গায় কনক্রিটের ভবন নির্মাণের ক্ষেত্রে নিষেধাজ্ঞা রয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, এরপর থেকে জায়গাটিতে ৯টি ভবন নির্মাণ করা হয়েছে।


অর্পিতা ফার্মের বিরুদ্ধে বন্য আইন অমান্য করার অভিযোগ দায়ের হয়েছে। বন বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে, মহারাষ্ট্র সরকারের নির্দেশে গত বছর ৩ এপ্রিল থেকে ভবনগুলোর ওপর তদারকি করা হচ্ছিল।


নোটিশে বলা হয়েছে, বন আইন ভেঙে ফার্মহাউস তৈরি করতে সিমেন্ট, কংক্রিট আনা হয়েছে। একইসঙ্গে ওই ভবন নির্মাণ করার জন্য অন্যান্য আইনও ভাঙা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে ‌ওই নোটিশের জবাব না দেয়ায়, মালিকপক্ষের কিছু বলার নেই বলে ধরে নেয়া হবে। এক্ষেত্রে আইন অনু‌যায়ী উপযুক্ত ব্যবস্থা নেয়া হবে।


তবে এ প্রসঙ্গে সালমানের বাবা সেলিম খান বলেছেন, ‘ফার্মহাউসটি নির্মাণের জন্য সব আইনই মানা হয়েছে। প্রয়োজনীয় ফি-ও জমা দেয়া হয়েছে। কোনোভাবেই এটি কোনো বেআইনি নির্মাণ নয়।’


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com