ঢাবিতে এশীয় চলচ্চিত্র উৎসব-১৬ শুরু
প্রকাশ : ০৩ অক্টোবর ২০১৬, ১৬:২৭
ঢাবিতে এশীয় চলচ্চিত্র উৎসব-১৬ শুরু
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে দুই দিন ব্যাপী এশীয় চলচ্চিত্র উৎসব-২০১৬ শুরু হয়েছে। ৭জন এশীয় নির্মাতার চলচ্চিত্র নিয়ে ৩ অক্টোবর থেকে শুরু হওয়া এই উৎসব শেষ হবে ৪ অক্টোবর। উৎসবে এশিয়ার সমসাময়িক ৭টি চলচ্চিত্র প্রদর্শিত হবে।



এই উৎসবের আয়োজক ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের সংগঠন এমসিজে ফিল্ম ক্লাব। প্রদর্শনী সকলের জন্য উন্মুক্ত এবং টিকেট মূল্য মাত্র ২০ টাকা। উৎসবটি চলবে সকাল ১১টা থেকে রাত পৌনে ১০টা পর্যন্ত।



সোমবার সকাল ১১টায় উৎসবের উদ্বোধনীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। সভাপতিত্ব করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মফিজুর রহমান।



উৎসবের উদ্বোধন করেন মাননীয় সাবেক সাংসদ সদস্য ও অভিনেত্রী সারাহ বেগম কবরী, চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলাম, মোস্তফা সরওয়ার ফারুকী এবং জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেতা ফেরদৌস আহমেদ।



অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ক্লাবটির বর্তমান মডারেটর ও গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক সাবরিনা সুলতানা চৌধুরী। উদ্বোধনী অনুষ্ঠানে এমসিজে ফিল্ম ক্লাব প্রকাশিত স্যুভেনির ‘এশীয় চলচ্চিত্র পাঠ’-এর মোড়ক উন্মোচন করা হয়।



সোমবার প্রদর্শিত হয় ‘হাউজ অফ ফ্লাইং ড্যাগার্স’ (চীন)-দুপুর ১:৩০, ‘থ্রি আয়রন’ (দক্ষিণ কোরিয়া) বিকাল ৪টা এবং ‘পিকে’ (ভারত) সন্ধ্যা সাড়ে ৬টা। আর মঙ্গলবার থাকছে ‘ইন দ্যা মুড ফর লাভ’ (হংকং) সকাল ১১টা, ‘আ সেপারেশন’ (ইরান) দুপুর দেড়টা, ‘স্পিরিটেড অ্যাওয়ে’ (জাপান) বিকাল ৪টা এবং ‘রানওয়ে’ (বাংলাদেশ) সন্ধ্যা সাড়ে ৬টায়। প্রদর্শনী শুরুর পূর্বে টিএসসি থেকে টিকেট সংগ্রহ করা যাবে। তবে অনালাইনে টিকেটচাইডটকমে অগ্রিম টিকেট পাওয়া যাচ্ছে।



বিবার্তা/অভি/যুথি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com