কট্টরপন্থীদের রোষানলে ইধিকা
প্রকাশ : ০৪ আগস্ট ২০২৩, ১১:২৫
কট্টরপন্থীদের রোষানলে ইধিকা
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রথমবারের মতো বাংলাদেশি সিনেমায় কাজ করেছেন কলকাতার টিভি সিরিয়ালের জনপ্রিয় মুখ ইধিকা পাল। ‘প্রিয়তমা’ ছবিতে ঢালিউডের শীর্ষ নায়ক শাকিব খানের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন তিনি।


বাংলাদেশে সময়টা দারুণ কেটেছে ইধিকার। কয়েকদিন আগেই এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বলেছিলেন, এখানকার মানুষের আতিথিয়েতা, ভালোবাসা তাকে মুগ্ধ করেছে। বিশেষ করে তাদের ‘ইনশাআল্লাহ’ ও ‘বিসমিল্লাহ’ শব্দের ব্যবহার তার মনে গেঁথে গেছে।


নায়িকা বলেন, বাংলাদেশের মানুষের একটা ব্যাপার আমার ভালো লেগেছে। সেটা হচ্ছে ‘ইনশাআল্লাহ’। সমস্ত কিছু ভালো হলে বলে ‘ইনশাআল্লাহ’। ওইটা আমি আমার নিজের কাছে রেখে দিয়েছি। মাঝে মাঝে কোনো কিছু ভালো হলে আমিও বলে দেই ‘ইনশাআল্লাহ’। আরেকটা হচ্ছে ‘বিসমিল্লাহ’। তারা কোনো কাজ শুরুর আগে এটা ব্যবহার করেন। এই দুটি শব্দ আমি নিজের শব্দভাণ্ডারে যোগ করেছি।


নায়িকার এমন বক্তব্যের পর নিজ দেশের হিন্দুত্ববাদীদের পড়েছেন তিনি। খবর- ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের।


ইধিকার এই মন্তব্য রেগে আগুন কট্টর হিন্দুত্ববাদীরা। তাদের প্রশ্ন, কাজ করেছেন বাংলাদেশে, তাই বলে বাস্তবের জীবনেও এমন কিছু করবেন! কেউ বলছেন, ওদের থেকে তো এটা শিখেছেন, আপনি কী শিখিয়েছেন ওদের?


এর আগেও, অনেক অভিনেত্রীই ওপার বাংলায় গিয়ে কাজ করেছেন, আবার সেখান থেকেও কলকাতায় এসেছেন। কিন্তু, সে দেশের সঙ্গে মিশে গেছেন এভাবে, এমন অভিনেত্রীর সংখ্যা খুব কম। এমনটাও মন্তব্য করছেন অনেকে।


যদিও ইধিকাকে এ সকল মন্তব্যের বিপরীতে কিছুই বলতে দেখা যায়নি। বরং ‘প্রিয়তমা’ সিনেমার সাফল্যই বর্তমানে দারুণভাবে উপভোগ করছেন তিনি।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com