আমেরিকার সবচেয়ে ধনী ১০০ নারীর তালিকা প্রকাশ; দেখে নিন তারকাদের মধ্যে কারা আছেন ?
প্রকাশ : ০৫ জুন ২০২৩, ১৭:৩২
আমেরিকার সবচেয়ে ধনী ১০০ নারীর তালিকা প্রকাশ; দেখে নিন তারকাদের মধ্যে কারা আছেন ?
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিখ্যাত বিজনেস সাময়িকী ‘ফোর্বস’ আমেরিকার সবচেয়ে ধনী ১০০ নারীর তালিকা প্রকাশ করেছে। নিজের যোগ্যতা ও কর্মদক্ষতার মাধ্যমেই যারা অঢেল সম্পদ গড়েছেন, তারাই জায়গা পেয়েছেন এই তালিকায়। এর মধ্যে জায়গা করে নিয়েছেন ১৫ জন তারকাও। যারা শোবিজ জগতে কাজ করেই ধনীদের এই তালিকায় অন্তর্ভুক্ত হলেন। চলুন দেখে নেওয়া যাক এই তারকারা কারা ।



তারকাদের মধ্যে সবার আগে আছে অপরাহ উইনফ্রের নাম। তিনি ওপ্‌রা নামেই সমধিক পরিচিত। একই সাথে তিনি একজন মানবহিতৈষী ও গণমাধ্যম ব্যক্তিত্ব ধনকুবের। ফোর্বস এর মতে তার সম্পদের পরিমাণ ২ দশমিক ৫ বিলিয়ন ডলার।



তালিকায় পরবর্তি স্থানে আছেন গায়ক, গীতিকার, এবং অভিনেত্রী। রিয়ান বারবাডিয়ান ।তার সম্পদের পরিমাণ ১ দশমিক ৪ বিলিয়ন ডলার। এই সম্পদের বেশিরভাগ এসেছে তার মেকআপ ব্র্যান্ড ‘ফেন্টি বিউটি’ থেকে।



তৃতীয় অবস্থানে আছেন মার্কিন রিয়েলিটি টেলিভিশন ব্যক্তিত্ব, অভিনেত্রী, সমাজকর্মী, ব্যবসায়ী মহিলা এবং মডেল কিম কার্দাশিয়ান। ১ দশমিক ২ বিলিয়ন ডলার নিয়ে নিজের দাপট বজায় রেখেছেন এই টিভি ও বিজনেস মোগল। গেলো গ্রীষ্মে তিনি নিজের বিউটি ব্র্যান্ড চালু করেছেন। এছাড়া তার একটি আর্থিক প্রতিষ্ঠানও রয়েছে।



গ্র্যামি এ্যাওয়ার্ড বিজয়ী মার্কিন কান্ট্রি সঙ্গীত শিল্পী, গায়ক-গীতিকার, রেকর্ড প্রযোজক, এবং অভিনেত্রী টেইলর সুইফট রয়েছেন চতুর্থ স্থানে। তার সম্পদের পরিমাণ ৭৪০ মিলিয়ন ডলার। গত এক বছরে তার সম্পদ বেড়েছে ১৭০ মিলিয়ন ডলার। যা অন্য সবার মধ্যে সর্বোচ্চ। সুইফটের সম্পদ বৃদ্ধির মূল কারণ তার ওয়ার্ল্ড ট্যুর। এই ট্যুরের প্রতিটি কনসার্টেই বিপুল সাড়া পেয়েছেন গায়িকা। এছাড়া তার সাম্প্রতিক অ্যালবাম ‘মিডনাইট’ও সুপারহিট হয়েছে।


আরও যারা তালিকায় জায়গা পেয়েছেন, তারা হলেন- কাইলি জেনার ( ৬৮০ মিলিয়ন ) ম্যাডোনা (৫৮০ মিলিয়ন), বিয়ন্সে (৫৪০ মিলিয়ন), সেলিন ডিয়ন (৪৮০ মিলিয়ন), জুডি শেন্ডলিন (৪৮০ মিলিয়ন), ডলি পার্টন (৪৪০ মিলিয়ন), রিজ উইদারস্পুন (৪৪০ মিলিয়ন), বারব্রা স্ট্রেইসান্ড (৪৩০ মিলিয়ন), ইলেন ডেজেনারস (৩৮০ মিলিয়ন), সেরেনা উইলিয়ামস (২৯০ মিলিয়ন) ও শোন্ডা রাইমস (২৫০ মিলিয়ন)।সূত্র: ফোর্বস


বিবার্তা/আরমান/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com