এবার নারীর পোশাক নিয়ে ‘বিতর্কিত’ মন্তব্য সালমান খানের
প্রকাশ : ৩০ এপ্রিল ২০২৩, ১৭:৪৯
এবার নারীর পোশাক নিয়ে ‘বিতর্কিত’ মন্তব্য সালমান খানের
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

এমনিতেই শুটিং সেটে সালমান খানের নিয়ম-কানুন নিয়ে গত কিছু দিন ধরে বলিউডে চলছে তুমুল আলোচনা-সমালোচনা। পলক তিওয়ারি নামের এক অভিনেত্রী জানান যে, তিনি যখন সালমানের সঙ্গে ‘অন্তিম’ ছবিতে কাজ করেছিলেন, তখন দেখেছেন, নারীদের পোশাক নিয়ে সালমানের কড়া নির্দেশনা রয়েছে। সেটে প্রত্যেক নারী সদস্যকে গলা অব্দি ঢাকা পোশাক পরতে হতো।


সিনেমার পর্দায় সালমান খান প্রায়শই শার্ট খুলে ফেলেন। খালি গায়ে মারামারি করেন ভিলেনের সঙ্গে। অথচ নায়িকা তথা নারীদের জন্য তার ‘শালীন’ পোশাকের নিয়ম! অনেকেই তার এই স্বভাবকে ‘দ্বিমুখিতা’ বলে কটাক্ষ করছেন।


বিষয়টি নিয়ে এবার মুখ খুললেন ভাইজান। ‘আপ কি আদালত’ অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি বলেন, ‘যখন আপনি একটি শালীন ছবি বানান, তখন সেটি মানুষ পুরো পরিবারকে নিয়ে দেখে। এখানে কোনও দ্বিমুখিতা নেই। আমার মনে হয়, নারীদের শরীর বেশি মূল্যবান। সেটা যত ঢাকা থাকবে, ততই ভালো। এটা নারীদের কারণে না, পুরুষদের কারণে বলছি। পুরুষেরা যে নজরে নারীদের দেখে, আপনার বোন, স্ত্রী, মাকে দেখে, ওটা আমার ভালো লাগে না। সেজন্য আমি তাদেরকে এভাবে চলতে দিতে চাই না।’


অনুষ্ঠানে সালমান আরও জানান, তিনি যখন সিনেমা করেন, তখন খেয়াল রাখেন, সেখানে যেন এমন কোনও দৃশ্য না থাকে, যেটা দেখে তরুণেরা নারীর দিকে খারাপ নজরে তাকানোর উৎসাহ পায়।


কদিন আগে ওটিটি কনটেন্ট নিয়েও আপত্তি তুলেছিলেন সালমান। তার মতে, ওটিটি কনটেন্টগুলোতে শালীনতা নেই। এজন্য এখানেও সেন্সর প্রয়োজন। বিষয়টি নিয়ে ‘আপ কি আদালত’-এও ব্যাখ্যা দিয়েছেন ভাইজান। বলেছেন, ‘‘এই মাধ্যম নিয়ে অনেক সমস্যা আছে। আমার মতে, ওটিটিতেও সেন্সর থাকা প্রয়োজন। যেমন আমাদের কোনও অ্যাকশন দৃশ্যে যদি অতিরিক্ত কিছু হয়, তখন ছবির ওপর ‘এ’ সার্টিফিকেট চলে আসে। কিন্তু এখানে তো ‘অন্যরকম অ্যাকশন’ চলছে। অথচ কোনও সার্টিফিকেশন নেই!’’


বিবার্তা/নিলয়

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com