‘পাঠান’ সিনেমা নিয়ে ‘বোমা’ ফাটালেন চিত্রনাট্য নির্মাতা দেলোয়ার
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:৩৫
‘পাঠান’ সিনেমা নিয়ে ‘বোমা’ ফাটালেন  চিত্রনাট্য নির্মাতা দেলোয়ার
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

খুব শিগগির বাংলাদেশে মুক্তি পেতে চলেছে শাহরুখ খান অভিনীত বলিউডের ব্লকবাস্টার ছবি ‘পাঠান’। চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৯ সংগঠন সম্মিলিত ভাবে এ সিদ্ধান্ত নিলেও কেউ কেউ এর বিরোধিতাও করছেন। তাদেরই একজন নির্মাতা ও চিত্রনাট্যকার দেলোয়ার জাহান ঝন্টু। তিনি বললেন, ‘পাঠান যারা দেশে আনতে চায় তারা রাজাকারের চেয়েও খারাপ।’


গতকাল শনিবার (২৫ ফেব্রুয়ারি) রাজধানীর শাহবাগের টিএসসিতে রাজু ভাস্কর্যের পাদদেশে ‘জয় বাংলার লোক’-এর ব্যানারে হিন্দি সিনেমা বাংলাদেশে আমদানির প্রতিবাদে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। সেখানে উপস্থিত থেকে এমন মন্তব্য করেন দেলোয়ার জাহান ঝন্টু। ওই মানববন্ধনে পরিচালক খিজির হায়াতসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকেই উপস্থিত ছিলেন।


এ সময় মানববন্ধন থেকে প্ল্যাকার্ডে ‘বরকতেরই আপন দেশে, হিন্দি/উর্দু সর্বনেশে’, ‘বঙ্গবন্ধুর নীতিতে থাকুন, হিন্দিকে হলের বাইরে রাখুন’ সম্বলিত বিভিন্ন স্লোগান তুলে ধরা হয়।


মানববন্ধনে ঝন্টু বলেন, ‘হল মালিকেরা হলো ব্যবসায়ী। তারা আমাদের সিনেমা নামিয়ে দিয়ে ‘পাঠান’ চালাতে চায়। পাঠান ৮০ শতাংশ উর্দু ভাষার সিনেমা, আর সেই সিনেমা আমাদের দেশে চলবে কেন? এই সিনেমা যারা আনতে চাচ্ছে তারা রাজাকারের থেকেও খারাপ। এই ৮০ শতাংশ উর্দু ভাষার সিনেমা আমাদের দেশে চলবে না।’


শুরু থেকেই হিন্দি সিনেমা দেশের প্রেক্ষাগৃহে চালানোর বিপক্ষে প্রবীণ এই চলচ্চিত্র নির্মাতা। এবার নিজের মনের কথা তিনি প্রকাশ্যেই বলে দিলেন। তবে শুধু ঝন্টু নন, দেশে হিন্দি সিনেমা চালানোর বিপক্ষে মনোয়ার হোসেন ডিপজল ও জায়েদ খানের মতো অভিনয়শিল্পীরাও। তারা ইতোমধ্যে নিজেদের মনের কথা জানিয়ে দিয়েছেন।


যদিও হিন্দি সিনেমা বাংলাদেশে মুক্তির পক্ষে পরিচালক সমিতি ও শিল্পী সমিতিসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৯টি সংগঠনের শীর্ষ নেতারা। ইতোমধ্যে তারা এফডিসিতে বৈঠক করে এ ব্যাপারে ইতিবাচক সিদ্ধান্তে পৌঁছেছেন। গ্রিন সিগন্যাল দিয়েছে তথ্য মন্ত্রণালয়ও। ফলে ‘পাঠান’-এর বাংলাদেশে আসা এখন সময়ের ব্যাপার মাত্র।


গত ২৫ জানুয়ারি ভারতসহ বিশ্বের ১০০টি দেশে মুক্তি পায় শাহরুখ খানের কামব্যাক ছবি ‘পাঠান’। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এ ছবির কিং খানের বিপরীতে আছেন দীপিকা পাড়ুকোন। ভিলেন চরিত্রে আছেন জন আব্রাহাম। আরও আছেন আশুতোষ রানা ও ডিম্পল কাপাডিয়া। ক্যামিও চরিত্রে চমক দেখিয়েছেন সালমান খান।


ভারতীয় বক্স অফিস বলছে, এরইমধ্যে ভারতীয় মুদ্রায় ১০১০ কোটি টাকা আয় করে ফেলেছে যশ রাজ ফিল্মস প্রযোজিত ‘পাঠান’, বাংলাদেশি টাকায় যা ১৩০০ কোটি টাকারও বেশি। গত ২৫ জানুয়ারিই এই ছবি বাংলাদেশে মুক্তি দিতে চেয়েছিলেন পরিচালক অনন্য মামুন। তবে দেরিতে হলেও রাজ করতে আসছে ‘পাঠান’।


বিবার্তা/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com