জবির ২ শিক্ষার্থীকে শোকজ, বহিষ্কার ৩
প্রকাশ : ১৮ নভেম্বর ২০১৮, ১৯:৫৯
জবির ২ শিক্ষার্থীকে শোকজ, বহিষ্কার ৩
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ৩ শিক্ষার্থীকে শৃঙ্খলাপরিপন্থী কাজের জন্য সাময়িক বহিষ্কার ও অপর ২ জনকে বিশ্ববিদ্যালয় থেকে কেন বহিষ্কার করা হবে না সেই মর্মে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়।


রবিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২২ অক্টোবর বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত কনসার্ট পর্বে এবং গত ৫ নভেম্বর সন্ধ্যায় ক্যাম্পাসের মূল গেইটে রাব্বি মিয়া নামক একজন গাড়ি চালককে গুরুতরভাবে জখম করার ঘটনায় সাথে জড়িত থাকার
বিষয়টি তদন্তে প্রমাণিত হওয়ায় ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী শরীফুল ইসলাম (আই.ডি নং : বি-১৬০২০৩১০৬) ও ইতিহাস বিভাগের শিক্ষার্থী নূরে আলম সিদ্দিকিকে (আই.ডি নং : বি-১৬০১০৩০০৮) কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়।


কেন উক্ত শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কার করা হবে না- তার লিখিত জবাব নোটিশ দেয়ার সাত কর্মদিবসের মধ্যে রেজিস্ট্রার বরাবর পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে।


এদিকে, ২২ অক্টোবর বিশ্ববিদ্যালয় দিবস ২০১৮ উদযাপন উপলক্ষে ক্যাম্পাসে কনসার্টের আয়োজন করা হয়। সেখানে ২ গ্রুপের মধ্যে সংঘর্ষে বিশ্ববিদ্যালয়ের ভূমি ব্যবস্থাপনা বিভাগের আবু সুফিয়ান এবং নৃবিজ্ঞান বিভাগের হাসান নামের দুই শিক্ষার্থী আহত হয়। এছাড়া এই অভিযুক্তরা রাব্বি মিয়ার ওপর হামলার সাথেও জড়িত ছিল বলে স্পষ্ট প্রমাণ পাওয়া যায়।


এই দুই ঘটনার সঙ্গে জড়িত থাকার বিষয়টি তদন্তে প্রমাণিত হওয়ায় ২০১৫-১৬ শিক্ষাবর্ষের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আল-সাদিক এবং উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তৌহিদুল ইসলাম শান্ত ও ২০১৬-১৭ শিক্ষাবর্ষের নৃবিজ্ঞান বিভাগের বিভাগের শিক্ষার্থী মো. আশিকুর রহমান আশিককে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।


বহিষ্কৃত ও অভিযুক্তদের বিরুদ্ধে অতীতেও সাংবাদিক নির্যাতন, চাঁদাবাজিসহ নানা ধরনের অপকর্মের প্রমাণ পাওয়া যায়।


বিবার্তা/আদনান/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com