শিরোনাম
জাককানইবিতে ছায়াছবি উৎসব শুরু ২৯ অক্টোবর
প্রকাশ : ০২ অক্টোবর ২০১৮, ১৮:১১
জাককানইবিতে ছায়াছবি উৎসব শুরু ২৯ অক্টোবর
জাককানইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) প্রথম বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ছায়াছবি উৎসব। ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের আয়োজনে আগামী ২৯ থেকে ৩১ অক্টোবর তিন দিনব্যাপী এই উৎসব উদযাপিত হবে।


মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের বিভাগের ল্যাব রুমে বিভাগীয় প্রধান তুহিন অবন্ত এক সংবাদ সম্মেলন উৎসবের বিস্তারিত জানান।


তুহিন অবন্ত জানান, আগামী ২৯ অক্টোবর সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স কক্ষে ছায়াছবি উৎসবের উদ্বোধন করবেন চলচ্চিত্র পরিচালক মোর্শেদুল ইসলাম। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান।


এছাড়া উৎসবের তিন দিন চলচ্চিত্র ব্যক্তিত্বরা উপস্থিত থাকবেন। যাদের মধ্যে রয়েছেন- চলচ্চিত্রকার আমজাদ হোসেন, চিত্রনায়ক ফারুক, গণমাধ্যম ব্যক্তিত্ব ম হামিদ, চলচ্চিত্রকার মোস্তফা সরোয়ার ফারুকী, অমিতাভ রেজা, গাজী রাকায়েত, গবেষক অনুপম হায়াৎ প্রমুখ ।


চারটি পর্বে বিভক্ত এই উৎসবে চলচ্চিত্র বিষয়ক সেমিনার, সল্প ও মুক্ত দৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শনী এবং চলচ্চিত্র সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সাথে চলচ্চিত্র সংশ্লিষ্ট শিক্ষার্থীদের কথামালার আয়োজন করা হবে।


আগামী ১০ অক্টোবরের মধ্যে স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাতারা এই উৎসবে নিজের তৈরী চলচ্চিত্র জমা দিতে পারবেন। এজন্য চলচ্চিত্র AVI, MP4, Movie File আকারে 'আহবায়ক, ছায়াছবি চলচ্চিত্র উৎসব, ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগ, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়' এই ঠিকানায় পাঠাতে হবে।


উৎসবের জুরি বোর্ড কর্তৃক নির্বাচিত চলচ্চিত্রগুলোই শুধু প্রদর্শিত হবে। এক্ষেত্রে নির্বাচিত চলচ্চিত্রগুলোর জন্য নির্ধারিত ফি প্রদান করে নিবন্ধন করতে হবে।


অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে সময় টেলিভিশন। এছাড়া সার্বিকভাবে উৎসবে কাজ করবে ত্রিশাল প্রেসক্লাব ও বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি।


সংবাদ সম্মেলনে শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন মিডিয়া ব্যক্তিত্ব মনোজ কুমার প্রামাণিক।


বিবার্তা/পাভেল/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com