জবির সেই শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার
প্রকাশ : ১৮ জুলাই ২০১৮, ১৫:০৭
জবির সেই শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ভর্তির পরীক্ষায় জালিয়াতির সাথে সরাসরি সম্পৃক্ততার অভিযোগে ফার্মেসী বিভাগের ৯ম ব্যাচের শিক্ষার্থী আকিব বিন বারীকে স্থায়ী বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর আগে গত ২২ এ মার্চ একই অভিযোগে তাকে অস্থায়ী বহিষ্কার ও কারণ দর্শানোর নোটিশ দেয় প্রশাসন।


মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয় থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তির পরীক্ষায় জালিয়াতির সাথে সরাসরি জড়িত/সম্পৃক্ততার অভিযোগে ২২ মার্চ জারিকৃত অফিস আদেশের মাধ্যমে ফার্মেসি বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আকিব বিন বারীকে (আইডি # B-১৩০৬০৬০২০) সময়িক বহিষ্কার করা হয়েছিল এবং তাকে স্থায়ীভাবে কেন বহিষ্কার করা হবে না তার লিখিত জবাব দেয়ার নির্দেশ প্রদান করা হয়েছিল।


আকিব বিন বারীর-এর ২৮ মার্চ তারিখ লিখিত জবাব বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্তৃক বিবেচিত হয়নি এবং অভিযোগের সত্যতা পাওয়া যায়- যা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সুলভ আচরণ নয় এবং শৃঙ্খলা পরিপন্থী ও শাস্তিযোগ্য অপরাধ। এ প্রেক্ষিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন ২০০৫-এর ১১(১০) ধারার প্রদত্ত ক্ষমতাবলে সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে আকিব বিন বারীকে ১৭ জুলাই বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।


বিবার্তা/আদনান/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com