জবি সহকারী প্রক্টরের বিরুদ্ধে ছাত্রলীগের অভিযোগ
প্রকাশ : ০৩ অক্টোবর ২০১৬, ১৫:২৯
জবি সহকারী প্রক্টরের বিরুদ্ধে ছাত্রলীগের অভিযোগ
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রীর গণ-সংবর্ধনা অনুষ্ঠানে যেতে বাধা দেয়ার জের ধরে জবি সহকারী প্রক্টর ও সমাজকর্ম বিভাগের শিক্ষক জাফর ইকবালের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন জবি ছাত্রলীগ।



রবিবার জবি উপচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বরাবর এ অভিযোগ দিয়েছেন শাখা ছাত্রলীগ সভাপতি এফ এম শরীফুল ইসলাম।



অভিযোগে শরীফ জানান, গত শুক্রবার প্রধানমন্ত্রীর গণ-সংবর্ধনা অনুষ্ঠানে যাওয়ার জন্যশিক্ষার্থীদের নিয়ে জবি প্রধান ফটকের পাশে অবস্থান করছিলাম। এসময় একজন শিক্ষার্থীকে জবি ভর্তি পরীক্ষায় ব্যবহৃত মাইক দিয়ে সংবর্ধনা অনুষ্ঠানে যেতে ইচ্ছুক শিক্ষার্থীদের সমবেত করতে বলি। প্রথমবার ঘোষণা দেয়ার পর দ্বিতীয়বার ঘোষণা দিতে গেলে সহকারী প্রক্টর জাফর ইকবাল ছেলেটিকে বাধা দেয় এবং প্রধানমন্ত্রীর গণ-সংবর্ধনা অনুষ্ঠানে যেতে নিরুৎসাহিত করে।



শরীফ জানান, ছেলেটিকে বাধা দেয়া হলে, আমি সেখানে গিয়ে মাইক ব্যবহারের অনুরোধ করলে সহকারী প্রক্টর জাফর ইকবাল ক্ষিপ্ত হয়ে নিজেকে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি দাবি করেন। প্রধানমন্ত্রীর গণ-সংবর্ধনা অনুষ্ঠানে যেতে বাধা দিয়ে বলেন, ‘কিসের সংবর্ধনা। এখানকার শিক্ষার্থীদের জন্য এ সংবর্ধনা নয়। তোমাদের যেতে হবে না’ ইত্যাদি। এসময় সাদা দলের সমর্থক শিক্ষক মোশারফ হোসেনকে দিয়ে ফোনে আমাকে ওই স্থান ত্যাগ করতে বলেন।



শরীফ আরো অভিযোগ করে বলেন. আমি অনুসন্ধান করে জানতে পারি ওই প্রক্টর কখনো ছাত্রলীগ সহ সভাপতি ছিলেন না। জামায়াত শিবিরের উদ্দেশ্য হাসিলের উদ্দেশ্যে তিনি ছাত্রলীগের নাম ভাঙ্গাচ্ছেন।



এ ধরনের ঘটনার তীব্র নিন্দা জানিয়ে জবি ছাত্রলীগ সভাপতি শরীফ সহকারী প্রক্টরের বিরুদ্ধে প্রয়োজনীয়ব্যাবস্থা গ্রহণের অনুরোধ জানান।



এ বিষয়ে জবি সহকারী প্রক্টর ও সমাজকর্ম বিভাগের শিক্ষক জাফর ইকবালের সাথে ফোনে যোগাযোগ করা হলে তাকে পওয়া যায়নি।



বিবার্তা/আদনান/নিশি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com