শিক্ষক নিয়োগ: প্রাথমিকের তৃতীয় ধাপে ফল প্রকাশ হতে পারে রবিবার
প্রকাশ : ১৮ এপ্রিল ২০২৪, ১৩:০৯
শিক্ষক নিয়োগ: প্রাথমিকের তৃতীয় ধাপে ফল প্রকাশ হতে পারে রবিবার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে তৃতীয় ধাপে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে লিখিত (এমসিকিউ) পরীক্ষার ফল তৈরির কাজ শেষ পর্যায়ে। আগামী রবিবার (২১ এপ্রিল) এ ধাপের ফল প্রকাশ করার প্রস্তুতি নিয়ে কাজ করছে প্রাথমিক শিক্ষা অধিদফতর (ডিপিই)।


প্রাথমিক শিক্ষা অধিদফতরের এক কর্মকর্তা জানান, পরীক্ষার ফলাফলের সার্বিক বিষয় নিয়ে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) সঙ্গে প্রাথমিক শিক্ষা অধিদফতরের সভা হয়েছে। আগামী রবিবার তৃতীয় ধাপের পরীক্ষার ফল প্রকাশের নীতিগত সিদ্ধান্ত হয়েছে। সবকিছু ঠিক থাকলে এদিনই ফল প্রকাশ করা হবে।


জানতে চাইলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহমেদ বলেন, রবিবার তৃতীয় ধাপের ফল প্রকাশ করার প্রস্তুতি নিয়ে আগাচ্ছি। সব কিছু ঠিক থাকালে ওইদিন ফল প্রকাশ করা হবে।


এর আগে ঢাকা ও চট্টগ্রাম বিভাগের সহকারী শিক্ষক পদে তৃতীয় ধাপে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে লিখিত (এমসিকিউ) পরীক্ষা ২৯ মার্চ অনুষ্ঠিত হয়। ওইদিন সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত আবেদনকারীদের নিজ নিজ জেলায় পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৩ লাখ ৪০ হাজারের বেশি প্রার্থী পরীক্ষায় অংশ নিতে আবেদন করেছিলেন।


প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের কার্যক্রম দ্রুত শেষ করতে এবারই প্রথম আবেদন ও নিয়োগ পরীক্ষা ধাপে ধাপে নেওয়া হয়েছে। গুচ্ছভিত্তিক এ নিয়োগে তিন ধাপে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পরীক্ষাও আলাদাভাবে নেওয়া হয়েছে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com