কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে অগ্নিকাণ্ডের ঘটনা
প্রকাশ : ০৯ মার্চ ২০২৪, ১৪:৩১
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে অগ্নিকাণ্ডের ঘটনা
কুবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) কেন্দ্রীয় মসজিদ, প্রধান খেলার মাঠ এবং স্পোর্টস কমপ্লেক্স সংলগ্ন পাহাড়ে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে আগুন লাগার সুনির্দিষ্ট কারণ জানা যায়নি। প্রাথমিকভাবে ফায়ার সার্ভিসের ধারণা, বিড়ি-সিগারেটের ধোঁয়া থেকে লাগতে পারে।


৯ মার্চ, শনিবার দুপুর ১২ টার দিকে ঘটনাটি ঘটে। ফায়ার সার্ভিসের ২ টি ইউনিটের ৪০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে প্রাথমিকভাবে কোন হতাহতের ঘটনা ঘটেনি।


প্রত্যক্ষদর্শী এবং প্রক্টরিয়াল বডি সূত্রে জানা যায়, দুপুর ১২ টার দিকে কেন্দ্রীয় মসজিদ সংলগ্ন পাহাড়ে আগুনের সূত্রপাত ঘটে। পরে সহকারী প্রক্টর অমিত দত্ত ফায়ার সার্ভিসে খবর দেন পরবর্তীতে তীব্র বাতাসের মাধ্যমে আশেপাশের পাহাড়েও আগুন ছড়িয়ে পড়ে।


ঘটনায় উপস্থিত লোকপ্রশাসন বিভাগের রাশিদুল ইসলাম শুভ বলেন, আমরা আগুন দেখে প্রথমে হল থেকে অগ্নিনির্বাপক যন্ত্র এনে আগুন নেভানোর চেষ্টা করি। কিন্তু আগুন মুহূর্তেই সবগুলো পাহাড়ে ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নেভায়।


এই বিষয়ে সহকারী প্রক্টর অমিত দত্ত বলেন, আগুনে খবর পেয়ে আমি এবং জিল্লুর স্যার তৎক্ষণাৎ ঘটনাস্থলে চলে আসি। পরে সিকিউরিটি গার্ডদের সহায়তায় প্রথমদিকের আগুন নেভাতে সমর্থ হয়েছিলাম। পরে ফায়ার সার্ভিস আসে। আর আগুনের উৎপত্তির সঠিক কারণ জানতে আমরা তদন্ত করছি।


সদর দক্ষিণ থানার ফায়ার স্টেশন অফিসার মীর মোহাম্মদ মারুফ বলেন, শুষ্ক মৌসুমে সামান্য স্পার্ক পেলেই আগুন লেগে যায়। এক্ষেত্রে সিকিউরিটি গার্ডদের সতর্ক থাকতে হবে। আর এখানে কোন পানির সরবরাহ ছিল না। থাকলে আরেকটু সুবিধা হতো আমাদের জন্যে।


বিবার্তা/প্রসেনজিত/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com