জাবিতে ভর্তি পরীক্ষায় অসদুপায় অবলম্বন, আটক ১
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৪৩
জাবিতে ভর্তি পরীক্ষায় অসদুপায় অবলম্বন, আটক ১
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় ‌‘ডি’ ইউনিটের ছাত্রদের পরীক্ষা চলাকালীন মোবাইলে গুগল করে উত্তর লেখার অপরাধে একজনকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। অসদুপায় অবলম্বনকারী ঐ ছাত্রের নাম সাজ্জাদ হোসেন মিরাজ এবং বাড়ি লক্ষ্মীপুর জেলায়।


২৮ ফেব্রুয়ারি, বুধবার ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষার দ্বিতীয় শিফটে ১০ টা ২৫ মিনিটে চলাকালীন পরীক্ষায় অসদুপায় অবলম্বন করেন ঐ ছাত্র।


কর্তব্যরত শিক্ষক অধ্যাপক ড. নজরুল ইসলাম জানান, সমাজ বিজ্ঞান অনুষদের দ্বিতীয় তলায় ২৮২ নম্বর কক্ষে পরীক্ষার শুরুতে সবাইকে মোবাইল ফোন সামনে রেখে যাওয়ার কথা বললেও, ঐ ছাত্রের কাছে কোনো মোবাইল ফোন নেই বলে দাবি করেন। এরপর পরীক্ষা শুরু হলে ঐ ছাত্র প্রবেশপত্রের নিচে মোবাইল রেখে গুগলে সার্চ করে উত্তর লিখছিলেন। পরে কর্তব্যরত শিক্ষকের নজরে আসলে তার খাতা নিয়ে নেওয়া হয়। পরে তাকে প্রক্টোরিয়াল টিমের কাছে হস্তান্তর করা হয়।


এ বিষয়ে প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, প্রাথমিক জিজ্ঞাসায় ঐ ছাত্র অপরাধ স্বীকার করেছেন। ইতোমধ্যে আমরা ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ঢাকার আশুলিয়া সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুর রহমানকে জানিয়েছি। পরীক্ষা শেষে ভ্রাম্যমাণ আদালত তার বিষয়ে সিদ্ধান্ত নিবেন।


এছাড়াও গণিত ও পরিসংখ্যান বিভাগে চতুর্থ শিফটের এক পরীক্ষার্থী দ্বিতীয় শিফটে পরীক্ষা দিতে যাওয়ায় তার পরীক্ষা বাতিল করা হয়।


বিবার্তা/আয়েশা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com