জাবিতে ‘সি-১ ও সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৪৪
জাবিতে ‘সি-১ ও সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ‘সি-১ ও সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। মোট ছয় শিফটে ‘সি-১ এ নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ, চারুকলা বিভাগ এবং ‘সি’ ইউনিট এ কলা ও মানবিকী অনুষদ এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট এর ভর্তি পরীক্ষা হয়েছে।


২৫ ফেব্রুয়ারি, রবিবার ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিনে ‘সি-১’ ইউনিটে ৩২ জন ছাত্র এবং ৩২ জন ছাত্রীর আসনের বিপরীতে আবেদনকারীর সংখ্যা ছিল ছাত্র ১ হাজার ৮৯৫ জন এবং ছাত্রী ২ হাজার ৩৩৪ জন। ‘সি’ ইউনিটে আসন সংখ্যা ছাত্রদের ১৯৪টি এবং ছাত্রীদের ১৯৪টি। এর বিপরীতে আবেদনকারীর সংখ্যা ছাত্র ১৮ হাজার ৬৬ জন এবং ছাত্রী ২১ হাজার ৭৭৯ জন।


সকালে উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম পুরাতন কলা ভবন ও বিজনেস স্টাডিজ অনুষদে ভর্তি পরীক্ষা পরিদর্শন করেন। পরীক্ষা পরিদর্শন শেষে উপাচার্য বলেন, ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের নির্বিঘ্নে চলাচলের জন্য বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অস্থায়ী ও ভ্রাম্যমাণ দোকান বসতে দেয়া হয়নি। অনুমোদনবিহীন রিকশা ও অটোরিকশা বন্ধ করা হয়েছে। এতে সকলেই স্বচ্ছন্দে চলাফেরা করতে পারছে। প্রক্টর অফিস, বিএনসিসি, রোভার স্কাউট, পুলিশ এবং আনসার নিরাপত্তার কাজে ভালোভাবে দায়িত্ব পালন করায় শান্তিপূর্ণভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। উপাচার্য এ অবস্থা বজায় রাখার জন্য সংশ্লিষ্ট সকলের অব্যাহত সহযোগিতা কামনা করেন।


এসময় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মোহাম্মদ মোস্তফা ফিরোজ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. রাশেদা আখতার, কলা ও মানবিকী অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মোজাম্মেল হক, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক নীলাঞ্জন কুমার সাহা, রেজিস্ট্রার মো. আবু হাসান, প্রক্টর আ. স. ম. ফিরোজ-উল-হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, আগামী ২৭ ফেব্রুয়ারি মঙ্গলবার এবং ২৮ ফেব্রুয়ারি বুধবার ‘ডি’ ইউনিট (জীববিজ্ঞান অনুষদ)-এর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং ফলাফল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি সম্পর্কিত ওয়েবসাইট ju-admission.org এ পাওয়া যাবে।


বিবার্তা/আয়েশা/রোমেল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com