ভর্তি পরীক্ষার ফল এক মাসের মধ্যে প্রকাশ করা হবে: ঢাবি উপাচার্য
প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৪৫
ভর্তি পরীক্ষার ফল এক মাসের মধ্যে প্রকাশ করা হবে: ঢাবি উপাচার্য
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষার ফলাফল আগামী এক মাসের মধ্যে প্রকাশ করা হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল।


২৪ ফেব্রুয়ারি, শনিবার সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা ইউনিটের আন্ডারগ্রাজুয়েট ভর্তি পরীক্ষা পরিদর্শনে এসে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এ কথা জানান।


তিনি বলেন, যেহেতু লিখিত পরীক্ষা আছে সুতরাং খাতা দেখতে হবে, তাই ফলাফল প্রকাশ করতে একটু দেরি হবে। তবে এক মাসের মধ্যে ফলাফল প্রকাশ করা হবে।


শনিবার ঢাবির ২০২৩-২৪ শিক্ষাবর্ষের আন্ডার গ্র্যাজুয়েট ভর্তি পরীক্ষার ২য় দিনে ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই ইউনিটে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন ৩৭ হাজার ৬৭৯ জন শিক্ষার্থী। আসন প্রতি পরীক্ষা দিয়েছেন প্রায় ৩৬ জন শিক্ষার্থী।


এর আগে, শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগের মোট এক লাখ ১২ হাজার ২৭৪ জন আবেদনকারীর প্রায় ৯০ শতাংশ শিক্ষার্থী অংশ নেয়।


ঢাবির অন্য দুটি ইউনিটের (বিজ্ঞান ও চারুকলা) ভর্তি পরীক্ষা আগামী ১ মার্চ (শুক্রবার) এবং ৯ মার্চ (শনিবার) অনুষ্ঠিত হবে। এতে বিজ্ঞান ইউনিটে ৮৫১ আসনের বিপরীতে পরীক্ষায় বসবেন এক লাখ ২২ হাজার ৮২ জন ভর্তিচ্ছু এবং চারুকলা ইউনিটে ১৩০ আসনের বিপরীতে পরীক্ষায় বসবেন ৭ হাজার ৩৮ জন ভর্তিচ্ছু।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com