নজরুল বিশ্ববিদ্যালয়ে উদ্বোধন হলো শেখ রাসেল শিশু পার্ক
প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০২৩, ২০:০৮
নজরুল বিশ্ববিদ্যালয়ে উদ্বোধন হলো শেখ রাসেল শিশু পার্ক
নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে নির্মাণ কাজ শেষে শেখ রাসেল শিশু পার্কের শুভ উদ্বোধন করেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর।


১৯ ডিসেম্বর, মঙ্গলবার বিকাল ৪টার সময় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের পাশে শেখ রাসেল শিশু পার্কের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন ঘোষণা করা হয়।


এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার কৃষিবিদ অধ্যাপক ড. হুমায়ুন কবির এবং ট্রেজারার অধ্যাপক আতাউর রহমান।


এছাড়াও উপস্থিত ছিলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক সঞ্জয় কুমার মুখার্জিসহ অন্যান্য শিক্ষক ও কর্মকর্তাগণ।


শুভেচ্ছা আলোচনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অধ্যাপক ড. সৌমিত্র শেখর।


তিনি বলেন, এরকম একটি গুরুত্বপূর্ণ কাজ সম্পূর্ণ করতে পেরে আমি খুবই আনন্দিত কারণ এটি শিশুদের শারীরিক এবং মানসিক বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।


তিনি আরও বলেন, বর্তমান সময়ে যেখানে শিশুরা মোবাইল এবং টিভিতে আসক্ত সেখানে এই ধরনের খেলাধুলা পূর্ণ স্থাপনা শিশুদের মোবাইল এবং টিভির আসক্তি থেকে বিরত রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।


এছাড়াও বিশেষ অতিথির বক্তৃতায় কৃষিবিদ ড. হুমায়ুন কবির বলেন, উপাচার্য মহোদয় তিনি তার প্রজ্ঞা এবং বুদ্ধিমত্তাকে কাজে লাগিয়ে এই রকম একটি ময়লা আবর্জনার স্তুপকে একটি দৃষ্টিনন্দন শিশু পার্কে পরিণত করেছেন যা নিঃসন্দেহে প্রশংসনীয় কাজ।


উল্লেখ্য, যে গতকাল সোমবার (১৮ ডিসেম্বর) উপাচার্য ড. সৌমিত্র শেখরের বিশ্ববিদ্যালয়ে পদার্পণের দুই বছর পূর্ণতা পাই এবং আজ মঙ্গলবার (১৯ডিসেম্বর) তিনি তার দায়িত্ব গ্রহণের তিন বছরে পদার্পণ করেন সেই উপলক্ষ্যেই আজ পার্কটির শুভ উদ্বোধন ঘোষণা করেন।


বিবার্তা/মোমিন/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com