ঢাবিতে ঝুঁকিপূর্ণ হল পুনর্নির্মাণের দাবি শিক্ষার্থীদের
প্রকাশ : ১০ ডিসেম্বর ২০২৩, ১৮:০১
ঢাবিতে ঝুঁকিপূর্ণ হল পুনর্নির্মাণের দাবি শিক্ষার্থীদের
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) হাজী মুহম্মদ মুহসীন হল ঝুঁকিপূর্ণ বিবেচনায় উপাচার্যের নিকট হলটি পুনর্নির্মাণের দাবি জানিয়েছে মুহসীন হলের আবাসিক শিক্ষার্থীবৃন্দ।


১০ ডিসেম্বর, রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে হাজী মুহম্মদ মুহসীন হলের ১০০ জন শিক্ষার্থীর স্বাক্ষর সংবলিত হল পুনর্নির্মাণের দাবি জানিয়ে মুহসীন হলের আবাসিক শিক্ষার্থীবৃন্দ একটি আবেদনপত্র ঢাবি উপাচার্যের নিকট জমা দেন।


জানা যায়, সম্প্রতি সময়ে ভূমিকম্পে এ হলের বহু কক্ষে ভঙ্গুর পলেস্তারা খসে পরে এবং রিডিংরুমের দরজার ফ্রেম ভেঙে পরে। তাই পাকিস্তান আমলে তৈরি এ হলের ভবনটি ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে বলে শিক্ষার্থীদের দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে।


এব্যাপারে মুহসীন হলের আবাসিক শিক্ষার্থী সোহরাব হোসেন বলেন, আমাদের হলের অনেক রুমেই পলেস্তারা খসে পড়েছে। প্রায়ই এমন ঘটনা দেখা যায়। কিছু কিছু রুমে ১০ কেজি ওজনের পলেস্তারা ও খসে পড়েছে। যেকোনো সময় বড় দুর্ঘটনা ঘটতে পারে। তাই আমরা ভিসি স্যারের কাছে হল পুনরায় নির্মাণের দাবি জানিয়ে দরখাস্ত দিয়েছি এবং সেইসাথে ১০০ জন শিক্ষার্থীর স্বাক্ষর ও বিভিন্ন ভঙ্গুর অবস্থার চিত্র সংযুক্ত করে দিয়েছি।


এ বিষয়ে উপাচার্য ড. এ এইচ এম মাকসুদ কামাল বলেন, ইঞ্জিনিয়ার এর পর্যবেক্ষণের মাধ্যমে যাচাই করা হবে এ হলটি কতটা বসবাস উপযোগী। যদি উপযোগী না হয় এই বিষয়ে দ্রুত ও কার্যকরী পদক্ষেপ নেয়া হবে।


বিবার্তা/ছাব্বির/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com