‌‘সর্বাত্মক অবরোধ’ সমর্থনে কুবি’র প্রধান ফটকে ছাত্রদলের তালা
প্রকাশ : ০৫ নভেম্বর ২০২৩, ১১:৫৭
‌‘সর্বাত্মক অবরোধ’ সমর্থনে কুবি’র প্রধান ফটকে ছাত্রদলের তালা
কুবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এবং জামায়াতে ইসলামীর ডাকা ২ দিনের ‘সর্বাত্মক অবরোধ’ বাস্তবায়নে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) প্রধান ফটকের চারটি গেইটে তালা ঝুলিয়ে দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের নেতাকর্মীরা।


৫ অক্টোবর, রবিবার সকাল ৬ টার দিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সদস্য সচিব মুস্তাফিজুর রহমানের সহ আরো কয়েকজন নেতাকর্মী মিলে ‘রাষ্ট মেরামতের কাজ চলছে, সাময়িক অসুবিধার জন্য দুঃখিত’ লেখা সম্বলিত প্লেকার্ড সহ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এ তালাগুলো ঝুলানো হয়।


প্রত্যক্ষদর্শীরা জানান, তালা ঝুলিয়ে দেওয়ার পর প্রধান ফটকটি কিছুক্ষণ বন্ধ ছিল। পরে সকাল ৭ টার দিকে ফটকের তালা ভেঙে যাতায়াত ব্যবস্থার সুযোগ তৈরি করে দেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি। এরপর প্রধান ফটক দিয়ে বিশ্ববিদ্যালয়ের বাস ভিতরে প্রবেশ করে।


তালা দেওয়ার কথা স্বীকার করে কুবি শাখা ছাত্রদলের সদস্য সচিব ও সভাপতি পদ প্রত্যাশী মোস্তাফিজুর রহমান শুভ বলেন,
‘বিএনপির ডাকা দুইদিনের সর্বাত্মক অবরোধ কর্মসূচির সমর্থন জানিয়ে আমরা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়েছি। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি দিয়ে অতি দ্রুত একটি নিরপেক্ষ সরকারের অধীনে আগামী সংসদ নির্বাচন করতে হবে। অন্যথায় সাধারণ শিক্ষার্থীদের নিয়ে আমরা প্রতিটি ক্যাম্পাসে আন্দোলন চালিয়ে যাব।’


এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী ওমর সিদ্দিকী বলেন, ‘বিষয়টি শোনা মাত্রই আমি ক্যাম্পাসে এসেছি। তারপর প্রক্টরিয়াল বডিকে সাথে নিয়ে প্রধান ফটকের তালা ভেঙে শিক্ষার্থীদের চলাচলের জন্য অবমুক্ত করে দেই। বিষয়টি আইন-শৃঙ্খলা বাহিনীকে অবহিত করা হয়েছে। কেউ ক্যাম্পাসের স্বাভাবিক পরিবেশ ব্যাহত করলে তাকে গ্রেফতারের জন্য আইন শৃঙ্খলা বাহিনীকে বলা হয়েছে।’


উল্লেখ্য, বিএনপির সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও বর্তমান শেখ হাসিনা সরকারের পদত্যাগের ১ দফা দাবি আদায়ের লক্ষ্যে সারা দেশে এই অবরোধ পালিত হচ্ছে।


বিবার্তা/প্রসেনজিত/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com