ফিলিস্তিনিদের প্রতি সংহতি ইবি শিক্ষার্থীদের
প্রকাশ : ১০ অক্টোবর ২০২৩, ১৭:৩৪
ফিলিস্তিনিদের প্রতি সংহতি ইবি শিক্ষার্থীদের
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ইসরায়েলী অবৈধ দখলদারদের বিরুদ্ধে মুক্তিকামী ফিলিস্তিনিদের প্রতিবাদী সংগ্রাম ‘তুফান আকসা’ এর সাথে সংহতি জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা।


১০ অক্টোবর, মঙ্গলবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের সামনে সংহতি সমাবেশ করেন তারা। পরে ফিলিস্তিনিদের আন্দোলনে সংহতি জানিয়ে মিছিল বের করেন শিক্ষার্থীরা।


মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।


সংহতি সমাবেশে শিক্ষার্থীরা বলেন, “১৯৪৮ সাল থেকে এই ৭৫ বছরে ইসরায়েলী সন্ত্রাসী, বোমাবাদী এবং গুলিবর্ষণকারী বাহিনী লক্ষ লক্ষ ফিলিস্তিনিকে উৎখাত করে অবৈধ রাষ্ট্র দখলদারিত্ব কায়েম করেছে। এখন যে অবৈধ ইসরায়েলীদের বিরুদ্ধে ফিলিস্তিনিদের শান্তি মিশন ‘তুফান আকসা’ ঘোষণা করা হয়েছে তখন পশ্চিমাদের দরদ উথলে পড়ছে। কিন্তু যখন ইসরায়েলী বাহিনী ফিলিস্তিনি শিশুদের বুকে গুলি করে রক্তে রঞ্জিত করেছিল, মায়ের সামনে সন্তানকে হত্যা করেছিল, ভাইয়ের সামনে বোনকে নির্যাতন করা হয়েছিল তখন এই পশ্চিমাদের দরদ কোথায় ছিল?’’


তারা আরও বলেন, “আজকে পৃথিবীবাসী দেখতে চায় কারা শান্তির পক্ষে আছে আর কারা সন্ত্রাসের পক্ষে আছে। যদি আমেরিকা সহ পুরো পৃথিবী শান্তির পক্ষে আসতে চায় তাহলে অবশ্যই ইসরায়েলকে দখলদার অবৈধ রাষ্ট্র হিসেবে ঘোষণা করতে হবে।”


বিবার্তা/জায়িম/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com