জাবিতে ছাত্র ইউনিয়নের আহবায়ক কমিটি গঠন
প্রকাশ : ০৮ অক্টোবর ২০২৩, ১৭:৪৯
জাবিতে ছাত্র ইউনিয়নের আহবায়ক কমিটি গঠন
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করার অঙ্গীকার নিয়ে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।


৮ অক্টোবর, রবিবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের কনফারেন্স রুমে এ আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। নবগঠিত কমিটিকে শপথ বাক্য পাঠ করান কেন্দ্রীয় কমিটির সভাপতি দীপক শীল।


‘এসো নষ্ট স্রোতের বিপরীতে সুন্দরের সহযাত্রী হই’ এই স্লোগানকে ধারণ করে কর্মীসভার মধ্য দিয়ে ইংরেজি বিভাগের শিক্ষার্থী আলিফ মাহমুদকে আহবায়ক এবং সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যায়ন বিভাগের হাসিব জামান, বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের রায়হান শরীফ ও ভূগোল ও পরিবেশ বিভাগের ইসহাক সরকারকে যুগ্ম আহবায়ক করে ১৩ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়েছে ৷


নবগঠিত এই আহবায়ক কমিটির অন্যন্য সদস্যরা হলেন-সাইফুল ইসলাম, আকাশ আহমেদ, ইমন, কাউসার আহমেদ, তানজিম আহমেদ, ফাতেমাতুজ জোহরা, সাব্বির হোসেন। দুইটি পদ কো অপ্ট রাখা হয়েছে।


আহবায়ক আলিফ মাহমুদ বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে মুক্ত চিন্তা, গণতন্ত্র চর্চার যে পরিবেশ থাকার কথা, তা আজ ভুলণ্ঠিত। শিক্ষাঙ্গনে ক্ষমতার দৌরাত্ম, দখলবাজির কারণে শিক্ষার পরিবেশ কলুষিত। ছাত্র সংসদের নির্বাচন না হওয়ায় একটি সংগঠনের দৌরাত্ম্যের শিকার হাজারো শিক্ষার্থী। এসব সংকট উত্তরণে ছাত্র সমাজকে ভূমিকা রাখতে হবে। জন্মকাল থেকে ঐতিহাসিকভাবে ছাত্র ইউনিয়ন সেই ভূমিকা রেখেছে। জাবি ছাত্র ইউনিয়ন সেখানে ইতিহাসের ঐতিহাসিক দায়িত্ব পালন করতে অঙ্গীকারবদ্ধ।’


এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি শাহরিয়ার ইব্রাহিম মিমো, সাংগঠনিক সম্পাদক রেজওয়ান হক মুক্ত এবং সদস্য এ্যানি সেন।


বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণের পর নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দ উপাচার্য অধ্যাপক নুরুল আলম, প্রেসক্লাবের সভাপতি শিহাব উদ্দীন ও সাধারণ সম্পাদক হাসিব সোহেল, ছাত্রফ্রন্ট নেত্রী সোহাগী সামিয়াসহ অন্যন্য নেতৃবৃন্দদের সাথে সৌজন্যে সাক্ষাৎ করেন।


বিবার্তা/আয়েশা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com