ঢাবি উপাচার্যের সঙ্গে সৌদি রাষ্ট্রদূতের সাক্ষাৎ
প্রকাশ : ০৮ অক্টোবর ২০২৩, ১৭:১৮
ঢাবি উপাচার্যের সঙ্গে সৌদি রাষ্ট্রদূতের সাক্ষাৎ
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত মি. ঈসা ইউসুফ ঈসা আলদুহাইলান ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে সাক্ষাৎ করেছেন।


৮ অক্টোবর, রবিবার ঢাকা বিশ্ব‌বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের কার্যালয়ে তারা সাক্ষাৎ করেন।


সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ে বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সৌদি আরবের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে যৌথ সহযোগিতামূলক শিক্ষা ও গবেষণা কার্যক্রম জোরদার করার ব্যাপারে মতবিনিময় করেন।


এছাড়া, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সৌদি আরবের বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে শিক্ষক, গবেষক, শিক্ষার্থী ও তথ্য বিনিময়ের ব্যাপারেও তারা ঐক্যমত পোষণ করেন। এসময় সৌদি রাষ্ট্রদূত বাংলাদেশ বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাথে শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে সহযোগিতামূলক সম্পর্ক আরো জোরদারের বিষয় আগ্রহ প্রকাশ করেন।


উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এর শিক্ষা ও গবেষণা কার্যক্রমে সহযোগিতা প্রদানে গভীর আগ্রহ প্রকাশের জন্য সৌদি রাষ্ট্রদূত মি. ঈসা ইউসুফ ঈসা আলদুহাইলানকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন, বাংলাদেশ এবং সৌদি আরব হচ্ছে দুটি বন্ধুপ্রতিম ও ভ্রাতৃত্বপূর্ণ দেশ। উভয় দেশের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতামূলক কার্যক্রম চলমান রয়েছে। পারস্পরিক এই সম্পর্ক আগামীতে আরো গতিশীল ও জোরদার হবে বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।


বিবার্তা/ছাব্বির/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com