ঢাবিতে স্টুডেন্ট প্রমোশন এন্ড সাপোর্ট ইউনিট অফিস উদ্বোধন
প্রকাশ : ০৪ অক্টোবর ২০২৩, ১৮:৩৪
ঢাবিতে স্টুডেন্ট প্রমোশন এন্ড সাপোর্ট ইউনিট অফিস উদ্বোধন
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দেশীয় ও আন্তর্জাতিক পর্যায়ে গ্রহণযোগ্য করে তুলতে উদ্বোধন করা হলো 'স্টুডেন্ট প্রমোশন এন্ড সাপোর্ট ইউনিট'।


৪ অক্টোবর, বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্রে এর উদ্বোধন করা হয়।


উদ্বোধনের পর 'স্টুডেন্ট প্রমোশন এন্ড সাপোর্ট ইউনিট'-এর সাথে ৪টি কর্পোরেট প্রতিষ্ঠানের সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। প্রতিষ্ঠানগুলো হচ্ছে-- ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি), সীমান্ত ব্যাংক লিমিটেড, এক্সপো হোল্ডিংস্ (বিডি) লিমিটেড এবং এসইবিপিও সার্ভিকইঞ্জিন লিমিটেড।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, সততা, দক্ষতা ও আত্মবিশ্বাসকে সম্বল করে শিক্ষার্থীদের সামনে এগিয়ে যেতে হবে। সকল প্রতিকূলতা, বৈরী পরিবেশ ও সীমাবদ্ধতা মোকাবেলা করে উন্নত ও সমৃদ্ধ সমাজ বিনির্মাণে শিক্ষার্থীদের যথাযথ ভূমিকা পালন করতে হবে। এই সমঝোতা স্মারকের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইন্ড্রাস্ট্রি-একাডেমিয়া সম্পর্কের নতুন দ্বার উন্মোচন হলো।


এর আওতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ও আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, প্রশিক্ষণ প্রদান, খন্ডকালীন কাজের সুযোগসহ বিভিন্ন ধরনের সহায়তা দেয়ার অঙ্গীকার করায় তিনি কর্পোরেট প্রতিষ্ঠানসমূহকে আন্তরিক ধন্যবাদ জানান।


উপাচার্য আরও বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে 'স্টুডেন্ট প্রমোশন এন্ড সাপোর্ট ইউনিট'-এর কার্যক্রমের মাধ্যমে শিক্ষার্থীরা দেশীয় ও আন্তর্জাতিক পর্যায়ে নিজেদেরকে নিয়োগযোগ্য করে গড়ে তুলতে সক্ষম হবে।


হতাশা, উদ্বেগ ও উৎকণ্ঠা দূর করে প্রবল আত্মবিশ্বাস, সততা, সাহস ও আন্তরিকতা নিয়ে দক্ষ ও অভিজ্ঞ হিসেবে গড়ে উঠতে এই ইউনিট থেকে প্রশিক্ষণ গ্রহণের জন্য শিক্ষার্থীদের প্রতি উপাচার্য আহ্বান জানান। বিশ্ববিদ্যালয়ের এই উদ্যোগকে আরও ত্বরান্বিত ও গতিশীল করতে স্টুডেন্ট প্রমোশন এন্ড সাপোর্ট ইউনিটকে সহায়তা প্রদানে স্বনামধন্য কর্পোরেট প্রতিষ্ঠানগুলো এগিয়ে আসবেন বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।


উল্লেখ্য, 'স্টুডেন্ট প্রমোশন এন্ড সাপোর্ট ইউনিট'-এর অফিস উদ্বোধন ও সমঝোতা স্মারক স্বাক্ষরের পর অফিসকক্ষেই শিক্ষার্থীদের নিয়ে একটি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। এসব সমঝোতা স্মারকে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন 'স্টুডেন্ট প্রমোশন এন্ড সাপোর্ট ইউনিট'-এর উপদেষ্টা অধ্যাপক ড. মোহাম্মদ শরীয়ত উল্লাহ এবং ডিপিডিসি'র পক্ষে তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোহাম্মদ মহিউল আলম, সীমান্ত ব্যাংক লিমিটেডের পক্ষে ম্যানেজিং ডিরেক্টর এন্ড সিইও রফিকুল ইসলাম, এক্সপো হোল্ডিংস্ (বিডি) লিমিটেডের পক্ষে ডিরেক্টর এন্ড সিইও এম এইচ খুশুরু এফসিএ এবং এসইবিপিও সার্ভিকইঞ্জিন লিমিটেডের পক্ষে এইচআর ম্যানেজার আবুবকর সিদ্দিক।


এসময় ডিপিডিসি'র ম্যানেজিং ডিরেক্টর বিকাশ দেওয়ান, এসইবিপিও সার্ভিকইঞ্জিন লিমিটেডের চিফ হিউম্যান রিসোর্স অফিসার রাইহানুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মাদ আব্দুল মঈন, চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন এবং ঢাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া উপস্থিত ছিলেন।


বিবার্তা/ছাব্বির/পুলক/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com