ই-রিসোর্স ব্যবহারে ইউজিসি এবং আইইইই এর মধ্যে সমঝোতা স্বাক্ষর
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২৩, ২১:৪৮
ই-রিসোর্স ব্যবহারে ইউজিসি এবং আইইইই এর মধ্যে সমঝোতা স্বাক্ষর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের প্রকৌশল শিক্ষা ও গবেষণায় ই-রিসোর্স ব্যবহার বিষয়ে সহযোগিতা প্রদানে বিশ্বের প্রকৌশলীদের বৃহত্তম আন্তর্জাতিক সংগঠন ইনস্টিটিউট অফ ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ার্স (আইইইই) ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের মধ্যে সোমবার, ১৮ সেপ্টেম্বর একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।


সমঝোতা স্মারকের আওতায় দেশের ৩০টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও গবেষকগণ যুক্তরাষ্ট্র-ভিত্তিক প্রতিষ্ঠান আইইইই- এর ই-জার্নাল ও কনফারেন্স প্রসিডিংস ব্যবহার করার সুযোগ পাবেন।


ইউজিসি সচিব ড. ফেরদৌস জামান এবং আইইইই এর ইন্টারন্যাশনাল এরিয়া ম্যানেজার কলিন ডি’মেলা নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।


ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর, ইউজিসি’র ইনফরমেশন ম্যানেজমেন্ট, কমিউনিকেশন এবং ট্রেনিং বিভাগের পরিচালক ড. মো. সুলতান মাহমুদ ভূইয়াসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা ’উক্ত সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সভায় উপস্থাপনা করেন ইউডিএল শাখার উপপরিচালক নুসরাত শারিতা।


প্রফেসর আলমগীর বলেন, সমঝোতা স্মারকের ফলে দেশের বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তি শিক্ষার সাথে সংশ্লিষ্ট শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীরা আইইইই এর ই-জার্নাল ও কনফারেন্স প্রসিডিংস প্রকাশনাসমূহে সহজ প্রবেশাধিকার পাবে। এর মাধ্যমে দেশের শিক্ষা- গবেষণার ক্ষেত্রে গুণগত মানোন্নয়ন এবং জ্ঞানের বিস্তার ঘটবে বলে তিনি আশা প্রকাশ করেন।


বিবার্তা/রাসেল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com