ঢাবির তিন ইউনিটের ভর্তি পরীক্ষার ফল কবে?
প্রকাশ : ০৩ জুন ২০২৩, ১২:১৮
ঢাবির তিন ইউনিটের ভর্তি পরীক্ষার ফল কবে?
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চারুকলা, বিজ্ঞান এবং কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল সংশ্লিষ্ট শাখায় জমা দেয়া হয়েছে। চলতি সপ্তাহেই এ ফলাফল প্রকাশ করা হবে। আগামী সোমবার (৫ জুন) দু’টির এবং বুধবার (৭ জুন) এ ফলাফল প্রকাশ করা হবে বলে জানা গেছে।


এ বিষয়ে কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের সমন্বয়ক এবং কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল বাছির শনিবার (৩ জুন) বলেন, ফলাফল প্রস্তুত করে শুক্রবার বিকেলে জমা দেয়া হয়েছে। আইটি বিভাগ পরবর্তি কার্যক্রম চালাবে। আগামী ৭ জুন ফল প্রকাশের সময় দেয়ার কথা জানানো হয়েছে।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক ও তথ্যপ্রযুক্তি ইনস্টিটিউটের অধ্যাপক মো. শরিফুল ইসলাম বলেন, ফল প্রকাশ তারিখ জনসংযোগ অফিস ভালো বলতে পারবে। তবে চলতি সপ্তাহেই তিনটি ইউনিটের ফলাফল ঘোষাণা করা হবে।


এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিসের পরিচালক মাহমুদ আলম শনিবার (৩ জুন) সকাল সাড়ে ১০টার দিকে বলেন, চারুকলা ও বিজ্ঞান ইউনিটের ফলাফল আগামী সোমবার (৫ জুন) প্রকাশ করা হবে। আর কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ফলাফল বুধবার (৭ জুন) প্রকাশ করা হবে। রবিবার এ বিষয়ে চিঠি দেয়া হবে বলে জানান তিনি।


এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার আবেদন শেষ হয় গত ২০ মার্চ। চারটি ইউনিটে পাঁচ হাজার ৯৬৫টি আসনের বিপরীতে আবেদন করেছেন ২ লাখ ৯৮ হাজার ৪৩০ জন। ঢাবি ভর্তি কমিটির দেয়া তথ্য অনুযায়ী, কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের দুই হাজার ৯৩৪টি আসনের বিপরীতে মোট আবেদন পড়ে এক লাখ ২২ হাজার ৮৮২টি। একটি আসনের বিপরীতে লড়াই হচ্ছে প্রায় ৪২ জন শিক্ষার্থীর।


চারুকলা ইউনিটে ১৩০টি আসনের বিপরীতে আবেদন পড়েছিল ৭ হাজার ৯৬টি। আসনপ্রতি প্রায় ৫৪ জন প্রার্থী অংশ নেয়। বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা ১২ মে বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত নেয়া হয়। বিজ্ঞান ইউনিটে এক হাজার ৮৫১টি আসনের বিপরীতে আবেদন পড়েছিল এক লাখ ২৭ হাজার ৭৫টি। আসন প্রতি লড়াই হচ্ছে ৬৯ জনের।


বিবার্তা/রাসেল/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com