শিরোনাম
আন্তঃবিশ্ববিদ্যালয় পরিবেশ বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশ : ২৯ মে ২০২৩, ১৭:৩১
আন্তঃবিশ্ববিদ্যালয় পরিবেশ বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয়
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে আয়োজিত ১০ম আন্তঃবিশ্ববিদ্যালয় পরিবেশ বিতর্ক প্রতিযোগিতার ফাইনালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় । ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (ডিইউডিএস), পরিবেশ অধিদপ্তর এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় যৌথভাবে এই প্রতিযোগিতার আয়োজন করে।


গত শুক্রবার (২৭মে) বিটিভি অডিটোরিয়ামে ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (ডিইউডিএস) এবং চিটাগং ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি'র মধ্যে এই টুর্নামেন্টের ফাইনাল পর্ব অনুষ্ঠিত হয়।


চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করায় ডিইউডিএস-এর বিতার্কিকদের অভিনন্দন জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।


চ্যাম্পিয়ন দলের বিতার্কিকরা হলেন অর্পিতা গোলদার, মবিন মজুমদার এবং মো. সাদিউর রহমান। ফাইনাল রাউন্ড বিতর্কে শ্রেষ্ঠ বিতার্কিক হওয়ার গৌরব অর্জন করেন ঢাকা বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মরিন মজুমদার। ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির চিফ মডারেটর অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, মডারেটর সহকারী অধ্যাপক তাওহিদা জাহান শান্তা, সোসাইটির সভাপতি মো. মাহবুবুর রহমান মাসুম এবং সাধারণ সম্পাদক ফুয়াদ হোসেন বিতার্কিকদের সার্বিক সহযোগিতা করেন। এর আগে ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি নক আউট সিস্টেমে পরিচালিত এই টুর্নামেন্টে নর্থ সাউথ ইউনিভার্সিটি, ঢাকা মেডিকেল কলেজ এবং সেমিফাইনালে রাজশাহী ইউনিভার্সিটিকে হারিয়ে ফাইনালে নিজেদের জায়গা করে নেয়।


"প্লাস্টিক দূষণ সমাধানে শামিল হই সকলে" প্রতিপাদ্য ধারণ করে গত ১৬ মে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে শুরু হয় এই বিতর্ক প্রতিযোগিতা। প্রতিযোগিতায় সরকারি ও বেসরকারি ১৬টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে।


বিবার্তা/ ওমর ফারুক/ নিলয়

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com