শিক্ষা
পূবালী ব্যাংকে বড় নিয়োগ, ৬৬০ পদে আছে বয়সে ছাড়
প্রকাশ : ২৫ মে ২০২৩, ১৭:৫১
পূবালী ব্যাংকে বড় নিয়োগ, ৬৬০ পদে আছে বয়সে ছাড়
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পূবালী ব্যাংক লিমিটেড লোকবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ব্যাংকটি প্রবেশনারি সিনিয়র অফিসার, প্রবেশনারি অফিসার ও প্রবেশনারি জুনিয়র অফিসার পদে নিয়োগ দেবে। এ ৩ পদে মোট ৬৬০ জনকে নিয়োগের জন্য এ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ব্যাংকটি।


বিজ্ঞপ্তি অনুসারে পদগুলোর যোগ্যতা পূরণ সাপেক্ষে যে–কেউ আবেদন করতে পারবেন। পদভেদে আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা এবং বয়সসীমার শর্তাবলি জানা যাবে বিজ্ঞপ্তিতে।


পদের নাম ও পদসংখ্যা


১. প্রবেশনারি সিনিয়র অফিসার-১০০


২. প্রবেশনারি অফিসার-২০০


৩. প্রবেশনারি জুনিয়র অফিসার-৩৬০


প্রবেশনারি সিনিয়র অফিসার: এ পদে আবেদনের জন্য স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। চারটি প্রথম শ্রেণি থাকতে হবে। তৃতীয় বিভাগ থাকলে আবেদন করা যাবে না।


বেতন: এ পদে প্রবেশন অবস্থায় বেতন হবে ৪০ হাজার টাকা। এক বছরের প্রবেশন পিরিয়ড শেষে ৩১,০০০-২,০০০-৬১,০০০ স্কেলে বেতন পাবেন এ পদে চাকরি পেলে। এ পদে চাকরি পেলে প্রবেশন শেষে মাসে বেতন মিলবে ৬৭ হাজার ৫০০ টাকা করে।


প্রবেশনারি অফিসার: আবেদনের জন্য স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে প্রার্থীদের। তিনটি প্রথম শ্রেণি থাকতে হবে। তৃতীয় বিভাগ থাকলে আবেদন করা যাবে না এ পদে।


বেতন: প্রবেশন অবস্থায় বেতন হবে ৩৫ হাজার টাকা। এক বছরের প্রবেশন পিরিয়ড শেষে ২৫,০০০-১,৬০০-৪৯,০০০ স্কেলে বেতন পাবেন। এ পদে চাকরি পেলে প্রবেশন শেষে মাসে বেতন মিলবে ৫৩ হাজার ৫৫০ টাকা করে।


প্রবেশনারি জুনিয়র অফিসার: প্রবেশনারি জুনিয়র অফিসার পদে আবেদনের জন্য স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। দুটি প্রথম শ্রেণি থাকতে হবে। তৃতীয় বিভাগ থাকলে আবেদন করা যাবে না।


বেতন: প্রবেশনারি জুনিয়র অফিসার পদে প্রবেশন অবস্থায় বেতন হবে ৩০ হাজার টাকা। এক বছরের প্রবেশন পিরিয়ড শেষে ২০,০০০-১,২০০-৩৮,০০০ স্কেলে বেতন পাবেন। এ পদে চাকরি পেলে প্রবেশন শেষে মাসে বেতন মিলবে ৪৪ হাজার ৩০০ টাকা করে।


আবেদনের বয়স


করোনাভাইরাস ছড়িয়ে পড়ার কারণে ২০২০ সালে চাকরির আবেদনে বয়সে ছাড় দেয় সরকার। তখন বলা হয়েছিল, ২০২০ সালের ২৫ মার্চে যাঁদের ৩০ বছর পূর্ণ হয়েছে, সরকারি চাকরিতে তারা আবেদনের সুযোগ পাবেন। এ নিয়ে প্রজ্ঞাপনও জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। ওই প্রজ্ঞাপনের আলোকে পূবালী ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২০ সালের ২৫ মার্চ পর্যন্ত যাদের বয়স ৩০ বছর, তারা পূবালী ব্যাংকের প্রবেশনারি সিনিয়র অফিসার, প্রবেশনারি অফিসার ও প্রবেশনারি জুনিয়র অফিসার পদে আবেদনের সুযোগ পাবেন।


এ ক্ষেত্রে ২০২০ সালের ২৫ মার্চ প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ২০২০ সালে ২৫ মার্চে ৩২ বছর হতে হবে।


বিবার্তা/রাসেল/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com