ঢাবিতে আন্তর্জাতিক সিম্পোজিয়াম শুরু
প্রকাশ : ০২ মে ২০২৩, ১৫:৩৩
ঢাবিতে আন্তর্জাতিক সিম্পোজিয়াম শুরু
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং সুইডেনের লিনিয়াস বিশ্ববিদ্যালয়ের (Linnaeus University) যৌথ উদ্যোগে পরিবেশ দূষণ ও ঝুঁকি ব্যাবস্থাপনা শীর্ষক ২ দিনব্যাপী এক আন্তর্জাতিক সিম্পোজিয়াম শুরু হয়েছে।


মঙ্গলবার (২ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এ সিম্পোজিয়াম উদ্বোধন করা হয়।


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল ।


উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো . শহীদুর রশীদ ভূঁইয়া, লিনিয়াস বিশ্ববিদ্যালয়ের ডেপুটি ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. কর্নেলিয়া উইটথপট্ (Prof. Dr. Comelia Witthoft) এবং ঢাকা বিশ্ববিদ্যালয় মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. তানভীর আহমেদ চৌধুরী।


অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল সিম্পোজিয়ামের সফলতা কামনা করে বলেন, এতে উপস্থাপিত বিভিন্ন প্রবন্ধ থেকে শিক্ষক, গবেষক, শিক্ষার্থী ও সংশ্লিষ্টরা তাদের জ্ঞানের জগৎকে আরও সমৃদ্ধ করতে পারবে। পরিবেশ দূষণ রোধে এবং পরিবেশ সংরক্ষণে এই সিম্পোজিয়াম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।
এ সিম্পোজিয়ামে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, গবেষক, বিশেষজ্ঞ ও শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহণ করছেন। এতে দেশ-বিদেশের শিক্ষক ও গবেষকবৃন্দ ২৩টি প্রবন্ধ উপস্থাপন করবেন।


বিবার্তা / ওমর ফারুক/ মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com