৯৫৪ শিক্ষার্থীর দ্বৈত ভর্তি বাতিল করবে জাতীয় বিশ্ববিদ্যালয়
প্রকাশ : ২২ মার্চ ২০২৩, ১৩:৩৬
৯৫৪ শিক্ষার্থীর দ্বৈত ভর্তি বাতিল করবে জাতীয় বিশ্ববিদ্যালয়
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্নাতক শ্রেণিতে ভর্তি হয়ে পরের শিক্ষাবর্ষে অন্য বিষয়ে ভর্তি হয়েছেন এমন‌ ৯৫৪ জন শিক্ষার্থীর ভর্তি বাতিল করবে জাতীয় বিশ্ববিদ্যালয়। তারা ২০২০-২১ শিক্ষাবর্ষে দেশের বিভিন্ন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজের শিক্ষার্থী।


২২ মার্চ, বুধবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে‌‌।


এতে বলা হয়েছে, অধিভুক্ত দেশের বিভিন্ন কলেজে ২০২১-২২ শিক্ষাবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ১ম বর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের মধ্যে মোট ৯৫৪ জন এখনো দ্বৈত-ভর্তি রয়েছেন। এসব দ্বৈত ভর্তিকৃত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হলো। এই তালিকা অনুযায়ী তাদের শেষবারের মতো আগামী ২৮ মার্চের মধ্যে ২০২০-২১ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান)/স্নাতক (সম্মান) প্রফেশনাল/স্নাতক (পাস) ভর্তি বাতিলের সুযোগ দেওয়া হলো।


বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, তালিকায় প্রকাশিত দ্বৈত ভর্তিকৃত শিক্ষার্থীদের মধ্যে যেসব শিক্ষার্থী এই তারিখের মধ্যে ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি বাতিল করবে না, তাদের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি বাতিল বলে গণ্য হবে এবং তাদের রেজিস্ট্রেশন কার্ড ইস্যু করা হবে না। তবে তাদের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি বহাল থাকবে।


‘দ্বৈত ভর্তির তালিকায় প্রকাশিত কোনো শিক্ষার্থী যদি দাবি করে যে, সে তার পূর্বের ভর্তি ইতোমধ্যে বাতিল করেছে এবং ২৮ তারিখ পর্যন্ত যেসব শিক্ষার্থীরা ভর্তি বাতিল করবে তারা ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি ফরমসহ বাতিলের প্রমাণাদি (ভর্তি বাতিল পূর্বক মূল মার্কশিট ফেরত দেওয়ার অনুমতি পত্রের কপি ও রেজিস্ট্রেশন কার্ড) সংশ্লিষ্ট দপ্তরে ৩০ মার্চের মধ্যে পাঠাতে হবে।’


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com